অক্টোবরেই মহারাষ্ট্র-হরিয়ানার সঙ্গেই উপনির্বাচন পশ্চিমবঙ্গের ৩ বিধানসভায়

কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে অনেকদিন ধরে শূন্যস্থান তৈরি হয়েছিল উত্তর দিনাজপুরের করিমপুর বিধানসভা

Updated By: Sep 21, 2019, 04:15 PM IST
অক্টোবরেই মহারাষ্ট্র-হরিয়ানার সঙ্গেই উপনির্বাচন পশ্চিমবঙ্গের ৩ বিধানসভায়
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: কালীপুজোর মুখে তিন বিধানসভায় উপনির্বাচন পশ্চিমবঙ্গে। খড়গপুর সদর, করিমপুর এবং কালিয়াগঞ্জ। শনিবার নির্বাচন কমিশনের তরফে এ কথা জানিয়ে বলা হয়েছে ২১ অক্টোবর উপনির্বাচন হবে ওই ৩ বিধানসভায়। ফল বেরোবে ২৪ অক্টোবর।

কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে অনেকদিন ধরে শূন্যস্থান তৈরি হয়েছিল উত্তর দিনাজপুরের করিমপুর বিধানসভা। আর বাকি দুই বিধানসভা আসন শূন্য কারণ, তৃণমূলের মহুয়া মৈত্র এবং দিলীপ ঘোষ সাংসদ হয়ে যাওয়ায়। উল্লেখ্য, আজ হরিয়ানা এবং মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করল কমিশন। আগামী ২ ও ৯ নভেম্বর শেষ হচ্ছে যথাক্রমে হরিয়ানা এবং মহারাষ্ট্রের বিধানসভার মেয়াদ।   

আরও পড়ুন- মহিলাদের দিকে মধ্যমা প্রদর্শন করলে এবার বড়সড় শাস্তি, জানিয়ে দিল আদালত

সাংবাদিক বৈঠক করে আরোরা জানান, ২১ অক্টোবর হবে ওই দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। হরিয়ানা এবং মহারাষ্ট্রের পাশাপাশি একই সময়ে বেশ কয়েকটি রাজ্যের উপনির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়েছে কমিশন। কর্নাটকে কংগ্রেস ও জেডিএস-এর ১৫ বিধায়ক পদ খারিজ হয়ে যাওয়ায় সেখানেও নির্বাচন হবে। এছাড়া অরুণাচল প্রদেশ, বিহার, ছত্তিসগঢ়, অসম, গুজরাট, হিমাচল প্রদেশ, কেরল, মধ্য প্রদেশ, মেঘালয়, ওড়িশা, পুদুচেরি, পঞ্জাব, রাজস্থান, সিকিম, তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং উত্তরপ্রদেশে উপনির্বাচন হবে।

.