Pujo Weather: পুজোতে দুঃসংবাদ! সপ্তমী-অষ্টমীতে জেলায় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা

 পুজোর মধ্যে বৃষ্টির সম্ভাবনা ক্রমশ বাড়ছে। পাশাপাশি সপ্তমী এবং অষ্টমীতেও দক্ষিণবঙ্গের দশ জেলায় ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Updated By: Sep 30, 2022, 11:34 AM IST
Pujo Weather: পুজোতে দুঃসংবাদ! সপ্তমী-অষ্টমীতে জেলায় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: পঞ্চমীতেই আবহাওয়ায় দু:সংবাদ। এবার পুজোয় অসুর হতে চলেছে নিম্নচাপ। পুজোর মধ্যে বৃষ্টির সম্ভাবনা ক্রমশ বাড়ছে। পাশাপাশি সপ্তমী এবং অষ্টমীতেও দক্ষিণবঙ্গের দশ জেলায় ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এবং পূর্ব মধ্য বঙ্গোপসাগরে শনিবার তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। ইতিমধ্যেই দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে বর্তমানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে রবিবার পূর্ব মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবার প্রবল সম্ভাবনা রয়েছে। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আজ পঞ্চমীতে কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে। পঞ্চমী এবং ষষ্ঠীতে আংশিক মেঘলা আকাশ থাকবে। পাশাপাশি আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।  বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। 

সপ্তমী ও অষ্টমীতে পুরোপুরি মেঘলা আকাশ থাকবে। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে আকাশের মুখ গোমড়া থাকবে দশমী পর্যন্ত। জেলায় জেলায় মাঝারি বৃষ্টিও হতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সংলগ্ন কলকাতার একাংশে দু-এক পশলা ভারী বৃষ্টিও হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। নবমী ও দশমীতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাপমাত্রা কিছুটা কমবে অষ্টমী থেকে।

 অন্যদিকে, উত্তরবঙ্গে রবিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গরম এবং আর্দ্রতা জনিত অস্বস্তি দুটোই বাড়বে রবিবার পর্যন্ত। অর্থাৎ সপ্তমী পর্যন্ত বৃষ্টি কম থাকবে উত্তরবঙ্গে। অষ্টমী থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি। মেঘলা আকাশের সম্ভাবনা উত্তরবঙ্গের জেলাগুলিতে। নবমীতে বৃষ্টি আরও একটু বাড়তে পারে। দশমী পর্যন্ত বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

আরও পড়ুন, টাকা দিয়েও স্কুলে মেলেনি চাকরি, আত্মঘাতী চাকরিপ্রার্থীর দেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.