Weather Today: চোখ রাঙাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা, বড়দিনের আগে বাড়ছে পারদ

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বড়দিনে কমতে পারে শীতের আমেজ। 

Updated By: Dec 23, 2021, 09:13 AM IST
Weather Today: চোখ রাঙাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা, বড়দিনের আগে বাড়ছে পারদ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে কিছুটা বাড়ল তাপমাত্রা। বড়দিনের আগেই তাপমাত্রা বাড়ল বেশ কিছুটা। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে,  পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বড়দিনে কমতে পারে শীতের আমেজ। 

মূলত, উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় ফের ঊর্ধ্বমুখী হয়েছে পারদ। সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস বাড়ল। তবে সর্বনিম্ন তাপমাত্রা সামান্য কমল। ফলে শীতের আমেজ কিছুটা বজায় রইল শহরে। আগামি পাঁচ দিন একটু একটু করে সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে, এমনই জানান হয়েছে। যার ফলে বড়দিন থেকে শীতের আমেজ অনেকটাই কমবে।

আরও পড়ুন, Raina Murder Case: প্রথমে গুলি, মৃত্যু নিশ্চিত করতে বারবার কোপ! ব্যবসায়ী খুনে কংগ্রেসের সন্তোষ পাঠককে নোটিস পুলিসের

তবে ঝঞ্ঝা বিদায় নিলে বাধাহীনভাবে বইবে উত্তুরে হাওয়া। তার হাত ধরে ফের তাপমাত্রা কমার সম্ভাবনা। তবে দিনের তাপমাত্রা খুব একটা বাড়বে না। আনুষঙ্গিক বেশ কিছু কারণেও তাপমাত্রার এই সাময়িক উত্থান হয়েছে। যদিও একে শীতের বিদায় বলতে রাজি নন আবহাওয়াবিদরা। কারণ ২০২২

 সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ফের পারদ কিছুটা নামার পূর্বাভাস আছে। গতকাল রাতের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস থেকে সামান্য কমে ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানালেন, তিন-চারদিনে বঙ্গে বৃষ্টির সম্ভবনা নেই। ৪৮ ঘণ্টা পর রাতের তাপমাত্রা বাড়বে। দুই বঙ্গে বাড়বে। ক্রিসমাসের সময় এই ঠান্ডা থাকবে না। ঠান্ডা কমবে। বেশকিছুদিন সেটাই থাকবে। 

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী তিন থেকে চারদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ পরিষ্কার থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রার কোন পরিবর্তন হবে না। তবে পূর্বদিকে সরছে ওই ঝঞ্ঝা। শ্রীলঙ্কা ও সংলগ্ন ভারত মহাসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই তাপমাত্রার ওই সাময়িক উত্থান। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.