Nokia: স্বপ্নালু গোলাপির উপর ঋজু সাদা অক্ষর! অবশেষে রংবদল নোকিয়া'র; কেন বদলে গেল চিরচেনা লোগো?

Nokia Canges Its Band Ientity With A New Logo: স্বপ্নালু গোলাপির উপর ঋজু সাদা অক্ষর! হ্যাঁ, নোকিয়া বদলে ফেলল তার চিরচেনা রঙ, আকার-আকৃতি। অবশেষে বদলে গেল লোগো! গত ষাট বছরে এই প্রথম। কেন তারা সহসা এই বদলের সিদ্ধান্ত নিল? কোম্পানির তরফে জানানো হয়েছে, আগামী দিনে কোম্পানির অ্যাগ্রেসিভ গ্রোথ-এর দিকে ফোকাস করবে তারা। তারই অঙ্গ বা অংশ হিসেবে এই রংবদল।

Updated By: Feb 27, 2023, 03:17 PM IST
Nokia: স্বপ্নালু গোলাপির উপর ঋজু সাদা অক্ষর! অবশেষে রংবদল নোকিয়া'র; কেন বদলে গেল চিরচেনা লোগো?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বপ্নালু গোলাপির উপর ঋজু সাদা অক্ষর! হ্যাঁ, নোকিয়া বদলে ফেলল তার চিরচেনা রঙ, আকার-আকৃতি। অবশেষে বদলে গেল লোগো! গত ষাট বছরে এই প্রথম। কেন তারা সহসা এই বদলের সিদ্ধান্ত নিল? কোম্পানির তরফে জানানো হয়েছে, আগামী দিনে কোম্পানির অ্যাগ্রেসিভ গ্রোথ-এর দিকে ফোকাস করবে তারা। তারই অঙ্গ বা অংশ হিসেবে এই রংবদল।

আরও পড়ুন: Wipro Hiring: ৫০ শতাংশ কমে গেল মাইনে, নতুন কর্মীদের কম টাকায় কাজের আহ্বান Wipro-র

বদলে যাচ্ছে টেলিকম ইকুইপমেন্ট মেকার এই কোম্পানিটির আইকনিক ব্লু কালার। মন খারাপ নোকিয়া ব্যবহারকারীর। এই কোম্পানির চিফ এগজিকিউটিভ পেককা লুন্ডমার্ক বলেছেন, স্মার্টফোনের সঙ্গে বদলে যাচ্ছে বিজনেস টেকনোলজি। বার্সেলোনায় অ্যানুয়াল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস শুরু হয়েছে, চলবে মার্চ পর্যন্ত। শেষ কয়েক বছর ফিনল্যান্ডের এই কোম্পানিটির পক্ষে খুব ভালো কাটেনি। 

আরও পড়ুন: Twitter-এর পথেই এবার Meta, এবার Instagram-এ ব্লু টিক পেতে খালি হবে পকেট

এই নতুন সময়ে তারা তাই নতুন করে কোমর বেঁধে ব্যবসায় নামতে চাইছে। তারা তাদের স্ট্র্যাটেজি বদলে ফেলতে চলেছে। এজন্য তিনটি মন্ত্র তারা নিয়েছে-- রিসেট, অ্যাকসিলারেট, স্কেল। এখন কোম্পানিটির রিসেট পর্ব চলছে। এর পরেই আসবে দ্বিতীয় ধাপ-- অ্য়াকসিলারেট। তবে নোকিয়া এখন শুধু টেলিকম ইন্ডাস্ট্রিতেই ফোকাস করতে চাইছে না, তারা এর পাশাপাশি টেলিকম সংক্রান্ত আরও নানা জিনিসপত্রের বাজার বৃদ্ধির লক্ষ্য স্থির করেছে।

কোম্পানির সূত্রে জানা গিয়েছে, গত বছরে প্রায় ২১ শতাংশ গ্রোথ হয়েছে, যা মোটের উপর ভালোই। যার মধ্যে ৮ শতংশ বৃদ্ধি সেলসেই। আগামী দিনে যা তারা ডাবল ডিজিটে রূপান্তরিত করতে চাইছেন। নোকিয়া অচিরেই বেরসরকারি ভাবে ফাইভজি নেটওয়ার্ক বিক্রি করতে শুরু করবে। সব মিলিয়ে কোম্পানি হিসেবে বিশ্ববাজারে তারা যাতে নেতৃস্থানীয় জায়গায় থাকে সেদিকেই খেয়াল রাখছে তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.