লাইন ছাড়াই মাথার ওপর দিয়ে ভেসে যাচ্ছে যাত্রীবাহী ট্রাম! (ভিডিও)

কিলোমিটারের পর কিলোমিটার যাচ্ছেন। অথচ ট্রামের পা মাটিতে নেই। অনেক ট্রামেই তো চড়েছেন। কিন্তু লাইন ছাড়া কোনও ট্রাম কখনও দেখেছেন! ভাবছেন, লাইন ছাড়া আবার ট্রাম হয় নাকি? তাহলে সেটা চলবে কীসের ওপর দিয়ে? অবার মনে হলেও এটাই সত্যি। এ ট্রাম লাইন দিয়ে চলে না। বরং রোপওয়ের মতো তার ধরে ধরে চলে।

Updated By: May 11, 2016, 09:32 PM IST
লাইন ছাড়াই মাথার ওপর দিয়ে ভেসে যাচ্ছে যাত্রীবাহী ট্রাম! (ভিডিও)

ওয়েব ডেস্ক: কিলোমিটারের পর কিলোমিটার যাচ্ছেন। অথচ ট্রামের পা মাটিতে নেই। অনেক ট্রামেই তো চড়েছেন। কিন্তু লাইন ছাড়া কোনও ট্রাম কখনও দেখেছেন! ভাবছেন, লাইন ছাড়া আবার ট্রাম হয় নাকি? তাহলে সেটা চলবে কীসের ওপর দিয়ে? অবার মনে হলেও এটাই সত্যি। এ ট্রাম লাইন দিয়ে চলে না। বরং রোপওয়ের মতো তার ধরে ধরে চলে।

জার্মানির এই লাইনবিহীন ট্রামের নাম ইলেক্ট্রিক ইলেভেটেড রেলওয়ে ইনস্টলেশন বা ফ্লোটিং ট্রাম। এ ট্রামের সামনে আপনি আত্মহত্যাও করতে পারবেন না। জার্মানিতে ২০১২ সাল থেকে এই ফ্লোটিং বা ভাসমান ট্রাম চলতে শুরু করে। ট্রামটির মজাই আলাদা। ট্রামটি রাস্তা দিয়ে চলে না। বরম কখনও কখনও দেখা যায় আপনার মাথার ওপর দিয়ে ভেসে ভেসে চলছে এত বড় যানবাহনটি। এরকম ট্রামে চড়লে আপনার কতটা ভয় লাগবে জানা নেই। কিন্তু ভিডিওটা দেখলে একবার আপনার গা শিউরে উঠবেই।

ভিডিওয়ে দেখে নিন ভাসমান ট্রামটিকে।

 

.