অবশেষে ভারত থেকে সরল কোভিড ভরকেন্দ্র! দৈনিক সংক্রমণে শীর্ষে এখন ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ায় গত এক সপ্তাহে করোনার জেরে প্রতিদিন গড়ে মৃত্যু হয়েছে ৯০০ জনের মতো।

Updated By: Jul 14, 2021, 05:35 PM IST
অবশেষে ভারত থেকে সরল কোভিড ভরকেন্দ্র! দৈনিক সংক্রমণে শীর্ষে এখন ইন্দোনেশিয়া

নিজস্ব প্রতিবেদন: পিছিয়ে পড়ল ভারত। অবশ্য এই 'পিছিয়ে পড়া'র দিকেই এতদিন সাগ্রহে তাকিয়ে ছিল দেশ। কোভিড সংক্রমণে এতদিন বিশ্বে শীর্ষে ছিল ভারত। এবার সেখানে এল ইন্দোনেশিয়া। 

কোভিডে দৈনিক সংক্রমিতের সংখ্যায় ভারতকে ছাপিয়ে গেল ইন্দোনেশিয়া (Indonesia)। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে পরপর দু'দিনে কোভিডে সংক্রমিতের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গিয়েছে। মঙ্গলবার সেই সংখ্যা হয়েছিল ৪৭,৮৯৯।

আরও পড়ুন: প্রকাশ্যে ভিডিয়ো: আত্মসমর্পণের মুহূর্তে তালিবানের গুলিতে ২২ নিরস্ত্র আফগান কম্যান্ডোর মৃত্যু

এই পরিসংখ্যানই ইন্দোনেশিয়াকে এশিয়ায় সার্স-কোভ-২ ভাইরাস সংক্রমণের নতুন ভরকেন্দ্র করে তুলল। জানা গিয়েছে, করোনা ভাইরাসের ডেল্টা রূপের (delta variant) দাপটেই ইন্দোনেশিয়ায় এই ছবি।

জুনেও ইন্দোনেশিয়ায় কোভিডে সংক্রমণ কম ছিল। কিন্তু জুলাইয়ের শুরু থেকেই অবস্থা বদলাতে থাকে। বিশেষজ্ঞরা মনে করছেন, ইন্দোনেশিয়া-লাগোয়া জাভা দ্বীপ থেকেই মূল ভূখণ্ডে ঢুকেছে সার্স-কোভ-২ ভাইরাসের ডেল্টা প্রজাতিটি। সে দেশের প্রশাসন এই সংক্রমণ নিয়ে রীতিমতো শঙ্কিত। 

গত এক সপ্তাহে করোনার জেরে ইন্দোনেশিয়ায় প্রতিদিন গড়ে মৃত্যু হয়েছে ৯০৭ জনের। এক মাস আগে, জুনে যে সংখ্যাটা ছিল মাত্র ১৮১!

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Masterchef Australia: ক্যাঙ্গারুর দেশজয় ভারতীয় Justin-এর, তৃতীয় বাঙালি Kishwer Chowdhury

.