Afghanistan: তালিবান সরকারের নতুন ফতোয়া, বন্ধ হয়ে গেল নির্বাচন কমিশন

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে এগুলোকে অপ্রয়োজনীয় প্রতিষ্ঠান বলে বর্ণনা করা হয়েছে

Updated By: Dec 28, 2021, 10:46 AM IST
Afghanistan: তালিবান সরকারের নতুন ফতোয়া, বন্ধ হয়ে গেল নির্বাচন কমিশন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবার আফগানিস্তানের (Afghanistan) একজন তালিবান (Taliban) কর্মকর্তা জানিয়েছেন, তালিবান সরকার আফগানিস্তানের দুটি নির্বাচন কমিশনের পাশাপাশি শান্তি ও সংসদ বিষয়ক রাষ্ট্রীয় মন্ত্রক (State Ministries for Peace and Parliamentarian Affairs) ভেঙে দিয়েছে।

আফগানিস্তানের তালেবান সরকারের ডেপুটি মুখপাত্র বিলাল করিমি (Bilal Karimi) বলেছেন, দেশের স্বাধীন নির্বাচন কমিশন এবং নির্বাচনী অভিযোগ কমিশন ভেঙে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বুদ্ধিতে আইনস্টাইনকেও ছাড়িয়ে গিয়েছে এই বালক!

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে তিনি এগুলোকে অপ্রয়োজনীয় প্রতিষ্ঠান বলে বর্ণনা করেছেন। তিনি আরও জানিয়েছেন, ভবিষ্যতে কমিশনের প্রয়োজন হলে তালিবান সরকার তাদের নতুন করে শুরু করতে পারে।

আরও পড়ুন: প্রহসন চলছে! সরকারের নির্দেশে কাজ করছে কমিশন, অভিযোগ বিজেপির

আফগানিস্তানের নতুন শাসকদের এখনও আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়নি আন্তর্জাতিক মহল। তারা সতর্কতার সঙ্গে তালিবান শাসনকে পর্যবেক্ষণে রেখেছেন। তালিবানরা অন্যরকম প্রতিশ্রুতি দিলেও ২০ বছর আগে ক্ষমতায় থাকাকালীন যেরকম রকম কঠোর শাসন তারা চাপিয়ে দিয়েছিল সাধারন মানুষের উপরে, তার পুনরাবৃত্তির আশঙ্কা করছে আন্তর্জাতিক মহল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.