শিলিগুড়িতে অশোক মডেলের মাস্টারস্ট্রোক, পুরনিগমের বরো নির্বাচনে তৃণমূলকে রুখে জয়ী বাম-কংগ্রেস জোট

তৃণমূলকে রুখে দিয়ে ফের পথ দেখাল শিলিগুড়ি। পুরনিগমের বরো নির্বাচনে আজ কংগ্রেস-সিপিএম জোটের কাছে  হার  মানল তৃণমূল।  মেয়র অশোক ভট্টাচার্য নিজেই এদিন কংগ্রেস প্রার্থীকে  ভোট দেন। তবে কি অশোক মডেলেই  আগামীদিনে রাজ্যেও  বাম-কংগ্রেস জোট? রাজনৈতিক মহলে গুঞ্জন চরমে। পুরভোটেই পথ দেখিয়েছিল শিলিগুড়ি। পোড় খাওয়া বাম নেতা অশোক ভট্টাচার্যের কৌশলে দানা বাঁধে সিপিএম, কংগ্রেস ও বিজেপির অলিখিত মহাজোট। আর তারই জেরে  তৃণমূলের হার। রাজ্যজুড়ে ভরাডুবির মুখেও শিলিগুড়িতে জয়ী বামেরাই।

Updated By: Jul 24, 2015, 09:05 PM IST
শিলিগুড়িতে অশোক মডেলের মাস্টারস্ট্রোক, পুরনিগমের বরো নির্বাচনে তৃণমূলকে রুখে জয়ী বাম-কংগ্রেস জোট

ব্যুরো: তৃণমূলকে রুখে দিয়ে ফের পথ দেখাল শিলিগুড়ি। পুরনিগমের বরো নির্বাচনে আজ কংগ্রেস-সিপিএম জোটের কাছে  হার  মানল তৃণমূল।  মেয়র অশোক ভট্টাচার্য নিজেই এদিন কংগ্রেস প্রার্থীকে  ভোট দেন। তবে কি অশোক মডেলেই  আগামীদিনে রাজ্যেও  বাম-কংগ্রেস জোট? রাজনৈতিক মহলে গুঞ্জন চরমে। পুরভোটেই পথ দেখিয়েছিল শিলিগুড়ি। পোড় খাওয়া বাম নেতা অশোক ভট্টাচার্যের কৌশলে দানা বাঁধে সিপিএম, কংগ্রেস ও বিজেপির অলিখিত মহাজোট। আর তারই জেরে  তৃণমূলের হার। রাজ্যজুড়ে ভরাডুবির মুখেও শিলিগুড়িতে জয়ী বামেরাই।

আবার সেই অশোক মডেলেরই মাস্টারস্ট্রোক। শিলিগুড়ি পুরনিগমের বরো নির্বাচনে শুক্রবার কংগ্রেসকে সমর্থন করল সিপিএম। নিশ্চিত বরোও হাতছাড়া হল তৃণমূলের ।

একনজরে বরো নির্বাচন
-------------

মোট বরো -৫
সিপিএম-২
তৃণমূল-২
কংগ্রেস-১

তিন নম্বর বরোয় চার সিপিএম কাউন্সিলরের সমর্থনে জয়ী হন কংগ্রেসের প্রার্থী সুজয় ঘটক। ভোট দেননি বিজেপি কাউন্সিলর। তাই দু নম্বর বরোয় মাত্র এক ভোটে জিতে মুখরক্ষা হয় তৃণমূলের।

তৃণমূলকে হারাতে ভবিষ্যতে একই পথে হাঁটতে হবে বলেও মনে করেন তিনি।

সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েও বিজয়ী কং প্রার্থীর অবশ্য অন্য সুর।

তৃণমূল অবশ্য  বামেদেরই কাঠগড়ায় তুলেছে।

অশোক মডেলের এই নয়া সাফল্যের সুবাদেই ফের প্রাসঙ্গিক হয়ে উঠছেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির নেতা গৌতম দেব।

কংগ্রেসের সঙ্গে সমঝোতার এই তত্ত্ব খারিজ করতে সরব হন সূর্যকান্ত মিশ্র। এমনকী  ময়দানে নামতে হয় সীতারাম ইয়েচুরিকেও।  কিন্তু অশোক  মডেলের শুক্রবারের সাফল্য সেই জোটের সম্ভাবনাকেই আরও একবার উসকে দিল। তবে কি কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে রাজ্যেও বামেদের ঘুরে দাঁড়ানোর পথ দেখাবে শিলিগুড়িই-প্রশ্ন থাকছেই।

 

.