ট্রাকের ধাক্কায় মৃত্যু

ট্রাকের ধাক্কায় এক মহিলার মৃত্যুর ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিল বারুইপুর থানার উত্তরভাগ এলাকা। মৃতের নাম রীতা সর্দার। সকালে রাস্তার পাশে কল থেকে জল নিয়ে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

Updated By: Jan 2, 2012, 04:44 PM IST

ট্রাকের ধাক্কায় এক মহিলার মৃত্যুর ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিল বারুইপুর থানার উত্তরভাগ এলাকা। মৃতের নাম রীতা সর্দার।  সকালে রাস্তার পাশে কল থেকে জল নিয়ে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। নিয়ন্ত্রণ হারিয়ে রীতা দেবীকে ধাক্কা মেরে পাশের নয়ানজুলিতে পড়ে যায় ট্রাকটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। ট্রাকের চালক ও খালাসিকে আটক করে ব্যাপক মারধর করে উত্তেজিত জনতা। রাস্তার বেহাল দশার জন্য প্রায়ই ওই এলাকায় দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ স্থানীয় মানুষের। রাস্তা কেটে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধ শুরু হয় বারুইপুর-ক্যানিং রোডে।
 
এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ডায়মন্ডহারবার হাসপাতালে। গতকালে রাতে সাধুরহাটে ট্রাকের ধাক্কায় গুরুতর জখম হন জাহাঙ্গীর শেখ নামে ওই যুবক। ডায়মন্ডহারবার হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, টানা দুঘণ্টা পড়ে থাকলেও, তাঁকে দেখতে আসেননি কোনও চিকিত্সক। এরপরই আজ ভোররাতে তাঁর মৃত্যু হয়। ঘটনার জেরে হাসপাতালে বিক্ষোভ দেখান মৃতের আত্মীয়রা। অভিযোগ, ভাঙচুর চালানো হয় হাসপাতালে। তিনজন ডাক্তারকেও মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্ত চিকিত্‍সকদের গ্রেফতারের দাবিতে পরে ফের আরেক দফা উত্তেজনা ছড়ায়। হাসপাতালের কাছেই একশো সতের নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন ক্ষুব্ধ রোগীর আত্মীয়-পরিজনেরা।    
অন্যদিকে আজ সকালে ডায়মন্ডহারবারে ১১৭ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন দুজন। আহতেরা আশঙ্কাজনক অবস্থায় ডায়মন্ডহারবার মহকুমা হাসপাতালে ভর্তি। জেটিঘাটের কাছে দুটি ট্রাকের সংঘর্ষ হয়। সকাল সাড়ে ৬টা নাগাদ ঘটনাটি ঘটে। গতকাল সারারাত বৃষ্টির ফলে রাস্তা পিছল হয়ে ছিল। এর ফলে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক মাঝপথে উল্টে যায়। ট্রাকটির একটি চাকা খুলে বেরিয়ে যাওয়ায় আটকে পড়ে সেটি। এরপরই পিছন থেকে আসা অপর একটি ট্রাক সজোরে ধাক্কা মারে আগের ট্রাকটিকে। দুর্ঘটনায় একটি ট্রাকের চালক ও এক পথচারী গুরুতর আঘাত পান। এই ঘটনার জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সাতসকালে ভোগান্তির মধ্যে পড়েন যাত্রীরা। প্রায় দুঘন্টার চেষ্টায় শেষপর্যন্ত পরিস্থিতি খানিকটা স্বাভাবিক করা সম্ভব হয়।

.