শিল্পের জন্য অধিগৃহীত জমিতে শিল্প গড়ার ডাক দিয়ে মিছিল করল তৃণমূল!

জমি ফেরতের দাবিতে সায় নয়। শিল্পের জন্য অধিগৃহীত জমিতে শিল্প গড়ার ডাক দিয়ে পুরুলিয়ার রঘুনাথপুরে মিছিল করল তৃণমূল। রঘুনাথপুরের অধিগৃহীত জমি ফেরতের দাবিতে প্রশাসনকে চিঠি দেন বেশ কয়েকজন জমি মালিক। তারপরই অধিগৃহীত জমিতে শিল্পের দাবিতে তৃণমূলের মিছিল। সিঙ্গুরের রায়ের ছায়া পড়ল এবার রঘুনাথপুরে। রঘুনাথপুর শিল্পতালুকের জন্য যে জমি অধিগ্রহণ করা হয়েছিল, সেখানকার বেশ কিছু জমি মালিক জমি ফেরতের দাবি জানিয়েছে। কিন্তু এবার, বর্ধমানের মিষ্টিহাবের ক্ষেত্রে যেমনটা হয়েছিল ঠিক সেইরকমটা বোধহয় হচ্ছে না। সিঙ্গুর রায়ের পর, বর্ধমানে মিষ্টিহাবের জন্য যে জমি চিহ্নিত করা হয়েছিল, সেই অধিগ্রহণের বিরোধিতা করেন জমি মালিকরা।

Updated By: Sep 11, 2016, 10:41 PM IST
শিল্পের জন্য অধিগৃহীত জমিতে শিল্প গড়ার ডাক দিয়ে মিছিল করল তৃণমূল!

ওয়েব ডেস্ক: জমি ফেরতের দাবিতে সায় নয়। শিল্পের জন্য অধিগৃহীত জমিতে শিল্প গড়ার ডাক দিয়ে পুরুলিয়ার রঘুনাথপুরে মিছিল করল তৃণমূল। রঘুনাথপুরের অধিগৃহীত জমি ফেরতের দাবিতে প্রশাসনকে চিঠি দেন বেশ কয়েকজন জমি মালিক। তারপরই অধিগৃহীত জমিতে শিল্পের দাবিতে তৃণমূলের মিছিল। সিঙ্গুরের রায়ের ছায়া পড়ল এবার রঘুনাথপুরে। রঘুনাথপুর শিল্পতালুকের জন্য যে জমি অধিগ্রহণ করা হয়েছিল, সেখানকার বেশ কিছু জমি মালিক জমি ফেরতের দাবি জানিয়েছে। কিন্তু এবার, বর্ধমানের মিষ্টিহাবের ক্ষেত্রে যেমনটা হয়েছিল ঠিক সেইরকমটা বোধহয় হচ্ছে না। সিঙ্গুর রায়ের পর, বর্ধমানে মিষ্টিহাবের জন্য যে জমি চিহ্নিত করা হয়েছিল, সেই অধিগ্রহণের বিরোধিতা করেন জমি মালিকরা।

আরও পড়ুন আমাদের চোখ, কিডনি, রক্ত, চামড়ার খোলা বাজারে দাম জানুন

সপ্তাহের মধ্যেই জমি বদলে অন্য জমিতে মিষ্টি হাব হয়। কিন্তু রঘুনাথপুরে, দল তৃণমূল অন্য রাস্তা নিয়েছে।  অধিগৃহীত জমি ফেরত নয়, ওই জমিতেই শিল্প গড়ার দাবিতে মিছিল করল তৃণমূল।স্থানীয় তৃণমূল কংগ্রেস বিধায়ক পূর্ণ চন্দ্র বাউরির নেতৃত্বে মিছিল হয়। জমি ফেরতের দাবিকে আমল না দিয়ে, শাসক দল শিল্পের দাবিতে মুখর হল। তাঁদের কথা সিঙ্গুর আর রঘুনাথপুর এক নয়।

আরও পড়ুন  প্রেম করছেন প্রিয়াঙ্কা চোপড়া! জানালেন নিজেই

 

.