৩১৭ শূন্যপদে লোক নিচ্ছে বিএসএফ; ন্যূনতম বেতন ২৫,৫০০ টাকা

২২-২৮ বছর বয়সী যে কেউ আবেদন জানাতে পারবে। জেনে নিন কোথায়, কী ভাবে আবেদন জানাতে হবে...

Edited By: সুদীপ দে | Updated By: Feb 25, 2020, 10:02 AM IST
৩১৭ শূন্যপদে লোক নিচ্ছে বিএসএফ; ন্যূনতম বেতন ২৫,৫০০ টাকা

নিজস্ব প্রতিবেদন: মাধ্যমিক পাশে মিলছে রাজ্য সরকারের চাকরি। আর উচ্চ মাধ্যমিক পাশ হলেই মিলবে বিএসএফ-এ চাকরি। মোট ৩১৭ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে বিএসএফ। সাব ইন্সপেক্টর, হেড কনস্টেবল ও কনস্টেবল। মোট ৩১৭ জনকে নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগ্রহী প্রার্থীরা ১৬ মার্চ পর্যন্ত এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। www.bsf.nic.in- এই ওয়েবসাইটে আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।

সাব ইন্সপেক্টর (মাস্টার): এর জন্য ৫টি শূন্যপদ রয়েছে। ২২-২৮ বছর বয়সী যে কেউ আবেদন জানাতে পারবে। মাসিক বেতন থাকছে ৩৫,৪০০ থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত।

সাব ইন্সপেক্টর ( ইঞ্জন ড্রাইভার): ৯টি শূন্যপদ রয়েছে। ফার্স্ট ক্লাস ড্রাইভার সার্টিফিকেট থাকতে হবে। ২২-২৮ বছর বয়সী যে কেউ আবেদন জানাতে পারবে। মাসিক বেতন থাকছে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত।

সাব ইন্সপেক্টর (ওয়ার্কশপ): ৩টি শূন্যপদ রয়েছে। এই পদের জন্য মেকানিকাল ইঞ্জিনিয়ারিং, মেরিন বা অটো মোবাইলে ডিগ্রি থাকতে হবে। ২০-২৫ বছর বয়সী যে কেউ আবেদন জানাতে পারে। মাসিক বেতন থাকছে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত।

আরও পড়ুন: ২০৪টি শূন্য পদে কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার! ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ

হেড কনস্টেবল (মাস্টার): ৫৬টি শূন্যপদ রয়েছে। মাধ্যমিক পাশ করলেই আবেদন করা যাবে এই চাকরির জন্য। ২০-২৫ বছর বয়সী যে কেউ আবেদন জানাতে পারে। মাসিক বেতন থাকছে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত।