close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সুখবর! ১৭০২ শূন্যপদে নিয়োগ করবে বিএসএফ, বেতন ৮০ হাজারেরও বেশি

অনলাইনে আবেদন করা যাবে ১৪ মে থেকে ১২ জুন ২০১৯ ১১.৫৯ পর্যন্ত।

Updated: Apr 19, 2019, 12:26 PM IST
সুখবর! ১৭০২ শূন্যপদে নিয়োগ করবে বিএসএফ, বেতন ৮০ হাজারেরও বেশি

নিজস্ব প্রতিবেদন: বর্ডার সিকিউরিটি ফোর্সে ১০৭২ জন হেড কনস্টেবল নিয়োগ করবে বিএসএফ। নিচের যোগ্যতায় যে কোনও ভারতীয় পুরুষ ও মহিলারা আবেদন করতে পারেন। 

শূন্যপদ: হেড কনস্টেবল (রেডিও অপারেটর) ৩০০, হেড কনস্টেবল (রেডিও মেকানিক): ৭৭২

যোগ্যতা: হেড কনস্টেবল (রেডিও অপারেটর), হেড কনস্টেবল (রেডিও মেকানিক):ম্যাট্রিকুলেশন বা সমতুল পরীক্ষায় অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে পাশ করতে হবে। যোগ্যতা সংক্রান্ত বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে। 

বয়সসীমা: ১২ জুন ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: হেড কনস্টেবল (রেডিও অপারেটর)- লেবেল ফোর  পে ম্যাট্রিক্স, হেড কনস্টেবল (রেডিও মেকানিক): মূল বেতন ২৫০০০-৮১১০০০

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট, নথিপত্র যাছাই ও মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে ২৮ জুলাই ২০১৯ তারিখে। ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট ও নথিপত্র যাছাই হবে ৯ অক্টোবর। ডেসক্রিপটিভ পরীক্ষা হবে ২৪ নভেম্বর ২০১৯। আবেদনের সময় রিক্রুটমেন্ট সেন্টার বাছাই করতে হবে। 

আবেদন পদ্ধতি:  www.bsf.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইনে আবেদন করা যাবে ১৪ মে থেকে ১২ জুন ২০১৯ ১১.৫৯ পর্যন্ত। সরাসরি http://bsf.nic.in/doc/recruitment/r0106.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তি দেখুন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরের ওয়েবসাইট থেকে জানতে পারবেন