সুখবর! ১৭০২ শূন্যপদে নিয়োগ করবে বিএসএফ, বেতন ৮০ হাজারেরও বেশি

অনলাইনে আবেদন করা যাবে ১৪ মে থেকে ১২ জুন ২০১৯ ১১.৫৯ পর্যন্ত।

Updated: Apr 19, 2019, 12:26 PM IST
সুখবর! ১৭০২ শূন্যপদে নিয়োগ করবে বিএসএফ, বেতন ৮০ হাজারেরও বেশি

নিজস্ব প্রতিবেদন: বর্ডার সিকিউরিটি ফোর্সে ১০৭২ জন হেড কনস্টেবল নিয়োগ করবে বিএসএফ। নিচের যোগ্যতায় যে কোনও ভারতীয় পুরুষ ও মহিলারা আবেদন করতে পারেন। 

শূন্যপদ: হেড কনস্টেবল (রেডিও অপারেটর) ৩০০, হেড কনস্টেবল (রেডিও মেকানিক): ৭৭২

যোগ্যতা: হেড কনস্টেবল (রেডিও অপারেটর), হেড কনস্টেবল (রেডিও মেকানিক):ম্যাট্রিকুলেশন বা সমতুল পরীক্ষায় অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে পাশ করতে হবে। যোগ্যতা সংক্রান্ত বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে। 

বয়সসীমা: ১২ জুন ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: হেড কনস্টেবল (রেডিও অপারেটর)- লেবেল ফোর  পে ম্যাট্রিক্স, হেড কনস্টেবল (রেডিও মেকানিক): মূল বেতন ২৫০০০-৮১১০০০

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট, নথিপত্র যাছাই ও মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে ২৮ জুলাই ২০১৯ তারিখে। ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট ও নথিপত্র যাছাই হবে ৯ অক্টোবর। ডেসক্রিপটিভ পরীক্ষা হবে ২৪ নভেম্বর ২০১৯। আবেদনের সময় রিক্রুটমেন্ট সেন্টার বাছাই করতে হবে। 

আবেদন পদ্ধতি:  www.bsf.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইনে আবেদন করা যাবে ১৪ মে থেকে ১২ জুন ২০১৯ ১১.৫৯ পর্যন্ত। সরাসরি http://bsf.nic.in/doc/recruitment/r0106.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তি দেখুন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরের ওয়েবসাইট থেকে জানতে পারবেন