১২৯টি শূন্য পদে আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার! ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ

১৯ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। একজন প্রার্থী একটি ফর্মই জমা দিতে পারবেন। 

Edited By: সুদীপ দে | Updated By: Mar 1, 2020, 05:01 PM IST
১২৯টি শূন্য পদে আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার! ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ

নিজস্ব প্রতিবেদন: ২০০৫ সালে শুরু হয়েছিল স্বীকৃত সমাজিক স্বাস্থ্যকর্মীর (আশা) কাজ যা বাস্তবায়িত হয় ২০১২ সালে। এটি জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের অংশ হিসাবে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (এমএইচএফডাব্লু) দ্বারা প্রতিষ্ঠিত হয়। এবার মহিলাদের জন্য রাজ্য সরকার নিয়ে এল নতুন খবর। মাধ্যমিক পাশ করলেই মিলবে আশা কর্মীর চাকরি। রাজ্য সরকারের পক্ষ থেকে চলতি বছরেই ‘আশা’ কর্মীর পদে নিয়োগ করা হবে। প্রধাণত মালদা জেলার জন্যই এই পদে নিয়োগ করা হবে। হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের ২০ জন, হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকে ৮৫ জন, চাঁচল ১ নম্বর ব্লকে ২ জন, চাঁচল ২ নম্বর ব্লকে ১০ জন, রতুয়া ১ নম্বর ব্লকে ১ জন এবং রতুয়া ২ নম্বর ব্লকে ১১ জনকে নিয়োগ করা হবে।

ইচ্ছুক মহিলা কর্মীরা আবেদন করতে চাইলে www.malda.nie.in-এই ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে বিডিও অফিসে গিয়ে ফিলআপ করতে পারেন।

১২৯টি শূন্য পদে আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার। এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীকে আবশ্যক ভাবে মাধ্যমিক পাশ হতে হবে।

আবেদনকারি প্রার্থী যদি জেনারেল কাস্ট হয়, তাহলে তাঁর বয়স হতে হবে ৩০-৪০ বছরের মধ্যে। তফসিলি জাতি উপজাতির ক্ষেত্রে ন্যূনতম বয়স ২২ বছর হতে হবে (১ জানুয়ারি, ২০২০ পর্যন্ত যাঁদের বয়স ২২ তারা আবেদন করতে পারবেন)।

আবেদনকারীকে বিবাহিতা, বিবাহ বিচ্ছিন্না অথবা বিধবা হতে হবে। অবিবাহিতা মহিলারা এর জন্য আবেদন করতে পারবেন না। যে এলাকার জন্য আবেদন করছেন, আবেদনকারীকে সেই এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আরও পড়ুন: সাইবার ক্রাইম কনসালটেন্ট পদে লোক নিচ্ছে রাজ্য পুলিস; মাসিক বেতন ৩৫,০০০ টাকা!

১৯ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। একজন প্রার্থী একটি ফর্মই জমা দিতে পারবেন। 

এই কাজের জন্য প্রার্থীকে নির্বাচন করার সময় যদি কাগজপত্রে কোনও রকম ভুল থাকে তাহলে প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে।

.