উচ্চমাধ্যমিক পাশ করলেই সুবর্ণসুযোগ, বিটেক পড়িয়ে চাকরি দেবে ভারতীয় নৌবাহিনী

অনলাইনে আবেদন করা যাবে আগামী ২৯ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত। বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে।

Updated By: Nov 16, 2019, 05:15 PM IST
উচ্চমাধ্যমিক পাশ করলেই সুবর্ণসুযোগ, বিটেক পড়িয়ে চাকরি দেবে ভারতীয় নৌবাহিনী

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় নৌবাহিনীতে চার বছরের ১০+২ (বিটেক) এন্ট্রি স্কিমে ট্রেনিং দিয়ে নিয়োগ করা হবে। নীচের যোগ্যতার অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। জেইই (মেইন) ২০১৯ (বিই/বিটেক) অল ইন্ডিয়া ব়্যাঙ্কের ভিত্তিতে তৈরি মেধাতালিকার মাধ্যমে সার্ভিসেস সিলেকশন বোর্ডের (এসএসবি) ইন্টারভিউয়ের জন্যা ডাক পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: ভারতের কাউন্সিল অব বোর্ডস অব স্কুল এডুকেশন (সিওবিএসই) স্বীকৃত কোনও বোর্ড থেকে সিনিয়র সেকেন্ডারি পাশ। ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্য়াথামেটিক্সে ৭০ শতাংশ নম্বর থাকতে হবে। দশম ও দ্বাদশ শ্রেণিতে ইংরাজিতে অন্তত ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। সঙ্গে জেইই (মেইন) ২০১৯ বৈধ স্কোর।

বয়সসীমা: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে জন্মতারিখ হতে হবে ২ জানুয়ারি ২০০১ থেকে ১ জুলাই ২০০৩ তারিখের মধ্যে। 

শারীরিক মাপজোক: উচ্চতা, ওজন, দৃষ্টিশক্তি ও অন্যান্য বিষয়ে বিস্তারিত জানা যাবে https://www.joinindiannavy.gov.in/ এই ওয়েবসাইট থেকে। 

প্রার্থী বাছাই পদ্ধতি: জেইই (মেইন) ২০১৯ (বিই/বিটেক) অল ইন্ডিয়া ব়্যাঙ্কের ভিত্তিতে তৈরি মেধাতালিকায় নাম ওঠা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউ হবে ২০২০-র ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে। আবেদনের সময়ে দেওয়া ইমেল আইডি বা ফোন নম্বরে ইন্টারভিউ-এর বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। 

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করা যাবে আগামী ২৯ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত। বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে।