আধাসামরিক বাহিনীতে যোগ দিতে চান? তাহলে জেনে নিন কী করবেন

আবেদন করা যাবে ২০ মে পর্যন্ত। 

Updated By: Apr 29, 2019, 02:02 PM IST
আধাসামরিক বাহিনীতে যোগ দিতে চান? তাহলে জেনে নিন কী করবেন

নিজস্ব প্রতিবেদন: আধাসামরিক বাহিনীত ৩২৩ জন গ্রাজুয়েট তরুণ-তরুণী নিয়োগ করা হবে। সেন্ট্রাল আর্মস পুলিস ফোর্সেস পরীক্ষা ২০১৯-এর মাধ্যমে বর্ডার সিকিউরিটি ফোর্স, সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স, সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স, ইন্দো-টেবিটা বর্ডার পুলিস ও সশস্ত্র সীমাবল- এই পাঁচ কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীতে ৩৩২ জন তরুণ তরুণী নিয়োগ করা হবে।  প্রার্থা বাছাই-এর পরীক্ষা নেবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। অনলাইনে আবেদন করা যাবে আগামী ২০ মে পর্যন্ত। 

শূন্যপদ: পাঁচ কেন্দ্রীয় পুলিস বাহিনীর মোট শূন্যপদ ৩২৩। বর্ডার সিকিউরিটি ফোর্স-১০০, সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স-১০৮, সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স-২৮, ইন্দো-টেবিটিয়ান বর্ডার পুলিস-২১, সশস্ত্র সীমাবল-৬৬।

আরও পড়ুন: শতাধিক অ্যাপ্রেন্টিস নিয়োগ করবে HAL

শিক্ষাগত যোগ্যতা: যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে। যাঁরা স্নাতক স্তরের চৃড়ান্ত বর্ষের পরীক্ষা দিচ্ছেন তাঁরাও আবেদন করতে পারেন।

বয়সসীমা: ১ অগাস্ট ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সসীমায় ছাড় পাবেন। 

আবেদন ফি বাবদ লাগবে ১০০ টাকা। মহিলা এবং সংরক্ষিত আসনের প্রার্থীদের কোনও ফি দিতে হবে না। নেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে ফি দেওয়া যাবে। https://www.upsconline.nic.in/ এই ওয়েবাসাইটে গিয়ে আবেদন করুন। আবেদন করার আগে বিস্তারিত জেনে নিন ওয়েবসাইট থেকে। 
আবেদন করা যাবে ২০ মে পর্যন্ত। পে-ইন স্লিপ ডাউনলোড করা যাবে ১৯ মে রাত ১১.৫৯ পর্যন্ত

.