এবার পুজোয় টলিউড

Updated By: Sep 28, 2016, 02:51 PM IST
এবার পুজোয় টলিউড

যে ৬টি বাংলা সিনেমা পুজোয় একই দিনে রিলিজ করতে চলেছে- গ্যাংস্টার, জুলফিকর, প্রেম কি বুঝিনি, বোমক্যেশ ও চিড়িয়াখানা, অভিমান, চকলেট

 

ওয়েব ডেস্ক: উত্সব উপলক্ষ্যে ছবি রিলিজের হিড়িক শুধুমাত্র বলিউডে নয়, বাংলাতেও এসে পড়েছে সে চল। গতবছর পুজোয় মুক্তি পেয়েছিল ছ'টি বাংলা ছবি। আর এ বছর পুজোয়ও আসছে নতুন ছ'টি বাংলা ছবি।

গতবছর সৃজিত মুখার্জি একঝাঁক রানিদের নিয়ে হাজির হয়েছিলেন রাজকাহিনি-তে। সাফল্যের সিঁড়িতে চড়ে সে ছবি টলিউড ছেড়ে এখন বলিউডে চলে গিয়েছে। তাই বলে মুখার্জি বাবু বাংলায় পুজো উপহার দেবেন না তা কি কখনও হয়? তাই এবার বাংলার সমস্ত অভিনেতাকে একজায়গায় করেছেন। তৈরি করে ফেলেছেন জুলফিকর। মূলত খিদিরপুর, মেটিয়াব্রুজ, গার্ডেনরিচ এলাকার গল্পই জুলফিকর।

আরও পড়ুন- জানেন  বাংলা সিনেমায় প্রথম মোশন পোস্টার কোন ছবি আনে

দেব, শ্রাবন্তী, মিমি আর সোহম-কে নিয়ে বিরসা দাশগুপ্তর গতবছরের ছবি ছিল শুধু তোমারই জন্য। বেশ ভালোই ব্যবসা করেছিল এই ছবি। তাই এই বছর বিরসা বিদেশকেই লোকেশন হিসেবে বেছে নিয়েছেন। গ্যাংস্টারে পরিচয় করাচ্ছেন যশ দাশগুপ্তকে। সঙ্গে অবশ্য থাকছেন মিমি। ছবির বেশিরভাগ অংশই শুটিং হয়েছে ইস্তানবুলে। যশ এতটাই লাকি যে জীবনের প্রথম বড় পর্দায় হিরোর রোল তাও পেলেন পুজোর রিলিজে। ছবি হিট হলেই স্টার ভ্যালু বাড়বে।  

আরও পড়ুন- আলিয়াকে চুমু খেতে গিয়ে এটা কী করলেন বরুণ!!!

ন'টা -ছ'টার বেশি সময় ধরে অফিস করেও বস-কে খুশি করতে পারেনি তিনটি ছেলে। তাই তাদেরকে অফিস কেটে ২০১৫-এ কাটমান্ডু পাঠিয়েছিলেন পরিচালক রাজ চক্রবর্তী। এবছর রাজ হাত মিলিয়েছেন জিতের সঙ্গে। ত্রিকোন প্রেমের গল্পে রয়েছে শুভশ্রী এবং সায়ন্তিকা। আবির, সোহম, রুদ্রনীল অভিনীত কাটমুণ্ড ভালো ব্যবসা করলেও টেক্কা দিতে পারেনি অঞ্জন দত্ত'র ব্যোমকেশ বক্সীকে। গতবছরের ছ'টি ছবির মধ্যে সেরা ছবি 'ব্যোমকেশ বক্সী'। শুধুমাত্র ওয়ার্ড অফ মাউথ মাউথ পাবলিসিটিতেই হল ভর্তি। তাছাড়াও আবির ছেড়ে যাওয়ার পর নতুন ব্যোমকেশ যীশু কেমন? তা দেখতে হবে না? এবছর অঞ্জন দত্ত আমাদের উপহার দিচ্ছেন ব্যোমকেশ ও চিড়িয়াখানা।

এছাড়াও ২০১৫-এ মুক্তি পেয়েছিল সুদেষ্ণা রায় এবং অভিজিত্‍ গুহ পরিচালিত ক্রস কানেকশন টু। আর অতনু ঘোষের অ্যাবি সেন। এবছর পরিচালক সুদীপ্ত সরকারের প্রেম কি বুঝিনি-তে পুজো মাতাবেন ওম-শুভশ্রী জুটি। এবার পুজোয় চকলেট উপহার দিচ্ছেন সুজন মুখার্জি। মুখ্য ভূমিকায় পরমব্রত আর রুদ্রনীল। অনেক আগেই মুক্তি হওয়ার কথা ছিল তবে পাখির চোখ রাখলেন দূর্গাপুজোতেই। গত বারের ৬ টি ছবি নিয়ে সংশয় ছিল। বাংলা ছবির ইকোনমি ধাক্কা খাবে কিনা। কিন্তু প্রমাণিত হয়েই গিয়েছিল যে পুজোয় বাঙালি দর্শক ছবি দেখতে যাচ্ছেন বেশি করেই। কাজেই এ বছর ফর্মুলা রিপিট করছে টালিগঞ্জ।