A R Rahman: 'ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেডস', বঙ্গবন্ধুকে নিয়ে নয়া গান বাঁধলেন এ আর রহমান

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হল সেই বহু কাঙ্খিত কনসার্টটি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে উপস্থিত থেকে কনসার্টটি উপভোগ করেন। 

Updated By: Mar 29, 2022, 09:34 PM IST
A R Rahman: 'ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেডস', বঙ্গবন্ধুকে নিয়ে নয়া গান বাঁধলেন এ আর রহমান

সেলিম রেজা, বাংলাদেশ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশ আর এশিয়া একাদশের দুটি ক্রিকেট ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত ছিল চূড়ান্ত। সবকিছু ঠিক থাকলে এই মার্চেই ঢাকার শেরে বাংলা স্টেডিয়াম ওই দুই ম্যাচ হত। কিন্তু করোনার কারণে সেই ক্রিকেট উৎসব ভেস্তে গেছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করতে না পারলেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে আয়োজন করা হয়েছে এক অভিনব অনুষ্ঠানের। 

এই অনুষ্ঠানের নামকরণ করা হয়েছে, ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেডস’।এই অনুষ্ঠানে মঙ্গলবার উপস্থিত ছিলেন ভারত তথা বিশ্বব্যাপী জনপ্রিয় সঙ্গীত পরিচালক এ আর রহমান (A R Rahman)। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হল সেই বহু কাঙ্খিত কনসার্টটি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে উপস্থিত থেকে কনসার্টটি উপভোগ করেন। 

বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস এই কনসার্টে সঙ্গীত পরিবেশন করেন। এ আর রহমান ও তার সঙ্গীরা মিলে ৩ ঘণ্টায় ৩৫টি গান পরিবেশন করেন । তার মধ্যে দুটি গান ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে লেখা। বাংলা গানটি লিখেছেন জুলফিকার রাসেল। এর আগেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ আর রহমানকে আমন্ত্রণ জানিয়েছিল ঢাকায়। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন তিনি।

আরও পড়ুন:Harnaaz Sandhu Weight gain: তিনমাসে ওজন বৃদ্ধি! চেনাই যাচ্ছে না বিশ্বসুন্দরী হরনাজ সান্ধুকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.