Aamir Khan-Laal Singh Chaddha Review: ‘লাল সিং-আমির ফরেস্ট গাম্প-টম হ্যাঙ্কসের থেকে অনেক ভালো!’

‘স্ল্যাশফিল্ম ডট কম’ নামক একটি পোর্টালের মতে লাল সিং চাড্ডা ফরেস্টের গাম্পের থেকেও ভালো। ১৯৮৬ সালের জনপ্রিয় উপন্যাস ফরেস্ট গাম্প অবলম্বনে তৈরি হয়েছিল এই ছবি। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন টম হ্যাঙ্কস। ছবির রিভিউয়ে এই পোর্টাল লেখে, ‘লাল সিং চাড্ডা হয়তো আবেগ প্রবণতায় ‘গাম্প’-এর মতোই মায়াবী হতে পারত, কিন্তু এটি  ইচ্ছাকৃতভাবেই দর্শনে নিহিত একটি ছবি।

Updated By: Aug 10, 2022, 07:45 PM IST
Aamir Khan-Laal Singh Chaddha Review: ‘লাল সিং-আমির ফরেস্ট গাম্প-টম হ্যাঙ্কসের থেকে অনেক ভালো!’

Aamir Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ ৪ বছর পর পর্দায় ফিরছেন আমির খান। এই শুক্রবার মুক্তি পেতে চলেছে তাঁর ছবি ‘লাল সিং চাড্ডা’। হলিউডের জনপ্রিয় ছবি ফরেস্ট গাম্পের রিমেক তৈরি করেছেন আমির। ফরেস্ট গাম্পের চরিত্রে অভিনয় করে অস্কার পেয়েছিলেন টম হ্যাঙ্কস। এবার সেই চরিত্রের অনুপ্রেরণায় তৈরি লাল সিং চাড্ডায় মুখ্য ভূমিকায় রয়েছেন আমির খান। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকারনি ও পরিচালকের আসনে অদ্বৈত চন্দন। সম্প্রতি চেন্নাইয়ে এই ছবির স্পেশাল স্ক্রিনিং ছিল। সেখানেই ছবি দেখেছেন হলিউডের বেশ কয়েকজন মিডিয়া পার্সোনালিটি  সহ বেশ কয়েকজন সেলিব্রিটি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সেই ছবির রিভিউও দিয়েছেন অনেকে।

আরও পড়ুন: Ditipriya Roy Birthday: একুশে পা দিতিপ্রিয়ার, পথশিশুদের সঙ্গে প্রি-বার্থডে সেলিব্রেশন, কেমন কাটছে জন্মদিন?

‘স্ল্যাশফিল্ম ডট কম’ নামক একটি পোর্টালের মতে লাল সিং চাড্ডা ফরেস্টের গাম্পের থেকেও ভালো। ১৯৮৬ সালের জনপ্রিয় উপন্যাস ফরেস্ট গাম্প অবলম্বনে তৈরি হয়েছিল এই ছবি। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন টম হ্যাঙ্কস। ছবির রিভিউয়ে এই পোর্টাল লেখে, ‘লাল সিং চাড্ডা হয়তো আবেগ প্রবণতায় ‘গাম্প’-এর মতোই মায়াবী হতে পারত, কিন্তু এটি  ইচ্ছাকৃতভাবেই দর্শনে নিহিত একটি ছবি। অবশ্যই লাল সিং চাড্ডা ফরেস্ট গাম্পের উচ্চতর সংস্করণ’।

আরও পড়ুন: Bhotbhoti: ‘ক্ষমতার অপব্যবহারের শিকার!’ ক্ষোভে ফেটে পড়লেন তথাগত-দেবলীনা-বিবৃতি

‘ইন্ডিওয়্যার’ লাল সিং চাড্ডাকে ‘বিশ্বাসযোগ্য অনুবাদ’ বলে অভিহিত করেছে এবং বলেছে যে এটি নির্দিষ্ট সাংস্কৃতিক প্রভাব, গভীর ইতিহাস এবং মনোরম দৃশ্য তুলে ধরেছে দর্শকদের জন্য। পোর্টালটির ফিল্মের রিভিউতে লেখা হয়েছে, ‘যদি কোনো হলিউড ফিল্ম নিজেকে বলিউডের মেলোড্রামায় ফিট করাতে পারে, তবে এটা সেটাই। কিন্তু লাল সিং চাড্ডা কৌশলে আবেগ ধরে রেখেছে। "ফরেস্ট গাম্প" এর প্রধান পটভূমিকা এবং সামগ্রিকতা লাল সিং চাড্ডার প্রভাবকে সামান্যতমও কমিয়ে দেয় না, কারণ চিত্রনাট্যকার অতুল কুলকার্নি লালের জন্য একটি সমৃদ্ধ বিশ্ব তৈরি করেছেন যা ফরেস্টের থেকে সম্পূর্ণ আলাদা।

আরও পড়ুন: Raju Srivastava: ওয়ার্কআউটের মাঝেই হৃদরোগে আক্রান্ত রাজু শ্রীবাস্তব, হাসপাতালে ভর্তি কমেডিয়ান

লাল সিং চাড্ডা দেখে ‘ব়্যাপ’ রিভিউ বলছে, ‘আমিরের ফরেস্ট গাম্প প্যারোডির অধিক। পরিচালক অদ্বৈত চন্দন একটি দৃশ্যত আদিম এবং আদর্শ সিনেমা প্রদর্শিত করেছেন যা ৯০-এর দশকের ক্লাসিকের মতোই। পাশাপাশি দক্ষতার সঙ্গে সম্পাদিত এই ছবি তার পূর্বসূরির মতো একই সমস্যার মধ্যে পড়েছে। এই ছবি দেখতে বসে দর্শক সেই সব মিল গুলো খুঁজে পাবে যা ইচ্ছাবশতই রাখে হয়েছে ছবিতে, শুধুমাত্র বদলেছে ঐতিহাসিক প্রেক্ষাপট।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.