সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই জায়রার পাশে দাঁড়ালেন আমির খান

দঙ্গলের রিল লাইফ ছোট গীতা ফোগতের ভূমিকায় অভিনয় করেছেন জম্মু ও কাশ্মীরের মেয়ে জায়রা ওয়াসিম। হঠাত্‍ই সোশ্যাল মিডিয়ায় ক্ষমা প্রকাশ জায়রার। কিন্তু কেন? ঘটনাকে আজ আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন স্বয়ং আমির খান। বললেন, মনে রাখা উচিত, জায়রার বয়স মাত্র ১৬ এবং ও আমার চোখেও দেশের রোল মডেল।

Updated By: Jan 17, 2017, 03:46 PM IST
সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই জায়রার পাশে দাঁড়ালেন আমির খান

ওয়েব ডেস্ক: দঙ্গলের রিল লাইফ ছোট গীতা ফোগতের ভূমিকায় অভিনয় করেছেন জম্মু ও কাশ্মীরের মেয়ে জায়রা ওয়াসিম। হঠাত্‍ই সোশ্যাল মিডিয়ায় ক্ষমা প্রকাশ জায়রার। কিন্তু কেন? ঘটনাকে আজ আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন স্বয়ং আমির খান। বললেন, মনে রাখা উচিত, জায়রার বয়স মাত্র ১৬ এবং ও আমার চোখেও দেশের রোল মডেল।

জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার দুদিন পরে হঠাত্‍ই দঙ্গল গার্ল জায়রা ওয়াসিমকে ঘিরে বিতর্ক। মনে করা হচ্ছে জম্মু-কাশ্মীরের কট্টরপন্থী সংগঠনের অনুগামীরাই ফেসবুক ও টুইটারে তাঁর বিরুদ্ধে সরব হয়েছেন। কিন্তু কেন?

আরও পড়ুন খুল্লাম খুল্লায় বাবা রাজকাপুরকে নিয়ে একাধিক বোমা ফাটালেন ঋষি কাপুর

মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার পর এক সাক্ষাত্‍কারে জায়রা মেয়েদের সামাজিক অবস্থান নিয়ে মুখ খোলেন। এর পরদিনই টুইটারে ট্রোল দেখে জায়রা লেখেন, তিনি কখনোই দেশের রোল মডেল হতে চান না। সবাই যেন তাঁকে ক্ষমা করেন। সকলে যেন মনে রাখেন যে তাঁর বয়স মাত্র ১৬। পরে এই পোস্ট অবশ্য সরিয়ে নেওয়া হয়।

আজ তারই সূত্র ধরে আমির সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই জায়রার পাশে দাঁড়ালেন। তিনি লিখেছেন, জায়রা তাঁর কাছে অবশ্যই রোল মডেল। শুধু তাঁর কাছেই নয়, গোটা দেশের মেয়েদের কাছে আইকন। জম্মু-কাশ্মীরের মেয়েদের কাছে জায়রার সাফল্য একটা বড় উদাহরণ। দঙ্গলে অসামান্য অভিনয়ের পাশারাশি, বোর্ড পরীক্ষতেও প্রায় ৯২ শতাংশ নম্বর পেয়েছেন জায়রা। তাই তিনি রোল মডেল তো বটেই। যাঁরা জায়রার বিরোধিতায় নেমেছেন, তাঁদের কাছে আমিরের আর্জি, সত্যিই মাথায় রাখা দরকার যে জায়রার বয়স মাত্র ১৬।

আরও পড়ুন প্রভুর জীবন বাঁচাল পোষ্য, সত্যিই মানুষের প্রিয়বন্ধু কুকুর

আশ্চর্যের বিষয় এই যে, এই গোটা ঘটনায় বলিউড একেবারেই নীরব। অনুপম খের ছাড়া বিশেষ কেউই মুখ খোলেননি। এদিকে এই কাশ্মীর কন্যা আমিরের পরবর্তী হোম প্রোডাকশন সিক্রেট সুপারস্টারে মুখ্য চরিত্রে অভিনয় করছেন।