'প্রাক্তন' পাওলির মুখোমুখি আবির, সূচনা 'তৃতীয় অধ্যায়'-এর

রণিতা গোস্বামী

Updated By: Jan 26, 2019, 12:36 PM IST
'প্রাক্তন' পাওলির মুখোমুখি আবির, সূচনা 'তৃতীয় অধ্যায়'-এর

রণিতা গোস্বামী

 এস কে মুখার্জি মিডিয়ার সামনে আসবেন না, তাঁর কোনও ছবি মিডিয়াতে যাবে না। একথা বলার পরই পাল্টা প্রশ্ন ছোড়া হয়। কে এই এস-কে মুখার্জি? উত্তর আসে, তিনি একজন লেখক। উত্তরটা দেন কৌশিক অর্থাৎ আবির চট্টোপাধ্যায়। মনোজ মিচিগানের তৃতীয় অধ্যায় ছবির ট্রেলারের শুরুতেই এভাবেই দেখা গেছে ছবির অন্যতম কেন্দ্রীয় চরিত্র কৌশিক অর্থাৎ আবিরকে। পরের দৃশ্যেই দেখা যায় আবির কাউকে খুঁজতে কোনও একটি পাহাড়ি এলাকায় গিয়ে পৌঁছেছেন। আরও একটি দৃশ্যে উঠে এসেছে দুই অল্পবয়স্ক নারী-পুরুষের প্রেম। ট্রেলারের শেষদিকেই রহস্য ক্রমশ ঘনিভূত হয়েছে। কৌশিকের সঙ্গে দেখা হয়ে যায় তাঁর 'প্রাক্তন' প্রেমিকা শ্রেয়ার (পাওলি)। শ্রেয়া বিয়ে করেনি। বিয়ে করেনি কৌশিকও। তারপর একটি দৃশ্যে হঠাৎই শ্রেয়াকে নিজের বন্ধুকের নিশানায় নেয় কৌশিক। তারপর কী হল তা নিয়ে দর্শককে ধোঁয়াশার মধ্যেই রেখেছেন পরিচালক। ট্রেলারের পুরোটাই যেন রহস্য, আর টানটান উত্তেজনা। 

আরও পড়ুন-ফের কাছাকাছি আবির-পাওলি, সৌজন্যে 'তৃতীয় অধ্যায়'

সম্প্রতি, মুক্তি পাওয়া মনোজ মিচিগানের ছবিতে তৃতীয় অধ্য়ায়ের এভাবেই ধরা দেবেন আবির ও পাওলি। 'তৃতীয় অধ্যায়' ছবির শুরু থেকে শেষ পর্যন্ত রহস্যে মোড়া। প্রেম, ভালোবাসা, সম্পর্কের জটিলতা, তাঁর সঙ্গে খুন, রহস্য, রোমাঞ্চ সবকিছুর মিশেলে তৈরি হয়েছে ছবিটি। বর্তমান যখন তাঁর ফেলে আসা অতীতের সম্মুখীন হয়ে যায় তখন ঠিক কী ঘটে যায় তা জানতে হলে দেখতে হবে এই ছবিটি। ছবিটিকে রোম্যান্টিক থ্রিলার বলারই পক্ষপাতী পরিচালক। ৮ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে তৃতীয় অধ্যায়। প্রসঙ্গত, ছবিটি মুক্তির আগেই নাগপুরে আয়োজিত এক্সপ্রেশন ফিল্ম ফেস্টিভ্যাল-২০১৮-তে বেস্ট স্ক্রিন প্লে পুরস্কার পেয়েছে। 

আরও পড়ুন-বউমা নিয়ে ৫টি খারাপ কথা বলেই ফেললেন শাশুড়ি, আর বউমা? মহিলাদের জন্য আসছে মুখার্জী বাড়ির বৌ

এই ছবিতে পাওলি-আবির ছাড়াও দেখা যাবে সৌরভ দাস, অরুণিমা হালদার, অভিজিৎ রায়, ইকবাল সুলতান সহ আরও অনেকেই। প্রসঙ্গত ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন অরিন প্রসেনজিৎ দাস। ছবিতে ক্যামেরা করেছেন সুপ্রিয় দত্ত। ছবির সম্পাদনা করেছেন সংলাপ ভৌমিক। ছবির পরিচালনার পাশাপাশি ছবির গল্প ও চিত্রনাট্যও লিখেছেন মনোজ মিচিগান। 

আরও পড়ুন-পৈত্রিক সম্পত্তির মালিকানার দাবিতে বোনের বিরুদ্ধে আদালতে অমৃতা সিং

.