Shefali Shah: 'ভরা বাজারে আমার শরীরের আনাচকানাচে ঘুরছিল অসভ্য হাত! আমি ঘেন্নায় কুঁকড়ে গিয়ে..'

Shefali Shah: সম্প্রতি এক পডকাস্টে তাঁর সঙ্গে ঘটে যাওয়া যৌন হেনস্তার কথা শেয়ার করেন তিনি। বলিউডের মধ্যে নয়, শেফালির সঙ্গে ভরা বাজারে ঘটেছিল এই ঘটনা। তবে রিয়া হয়ে ওঠার প্রস্তুতিতে এই দুঃসহ অভিজ্ঞতা কাজে লেগেছিল শেফালির।

Updated By: Apr 10, 2023, 05:31 PM IST
Shefali Shah: 'ভরা বাজারে আমার শরীরের আনাচকানাচে ঘুরছিল অসভ্য হাত! আমি ঘেন্নায় কুঁকড়ে গিয়ে..'

শতরূপা কর্মকার: যৌন হেনস্তার ঘটনার কথা প্রায়ই শোনা যায়। কমবেশি প্রায় সকল মহিলাদের জীবনেই এই ঘটনা কখনও না কখনও ঘটেছে। তবে শুধু সাধারণ মানুষই নয়, যৌন হেনস্তার শিকার হতে হয়েছে বলি অভিনেত্রীদেরও। অনেকে লজ্জার খাতিরে কিছু না বললেও এবার এই বিষয়ে মুখ খুলেছেন অভিনেত্রী শেফালি শাহ। 

যৌন হেনস্তার ঘটনা নিয়ে ইদানিং সরব হচ্ছেন মহিলারা। বলিউডে যৌন হেনস্তা নিয়ে বহুল পরিচিত 'মি টু' ক্যাম্পেন। তবে বলিউডের মধ্যে নয়, শেফালির সঙ্গে ভরা বাজারে ঘটেছিল এই ঘটনা। সম্প্রতি এক পডকাস্টে তাঁর সঙ্গে ঘটে যাওয়া যৌন হেনস্তার কথা শেয়ার করেন তিনি। 'দিল্লি ক্রাইম' খ্যাত 'ম্যাডাম স্যার' শেফালি তখন সদ্য বলিউডে পা রেখেছেন। তিনি বলেন, 'প্রায় সব মহিলারাই এমন ঘটনার সম্মুখীন হয়েছেন। আমার মনে আছে, একবার ভীড় বাজারে আমায় কেউ বাজে ভাবে ছুঁয়েছিল। আমার ঘেন্না লেগেছিল। আমি কিছু বলতে পারিনি তবে অপরাধবোধ হওয়ার চেয়ে বেশি লজ্জিত হয়েছিলাম আমি।'

আরও পড়ুন: Subhashree-Raj: রাজের সঙ্গে ডিনার ডেটে শুভশ্রী, রেস্তরাঁর টেবিলে অপেক্ষায় অন্য কেউ...

ওই পডকাস্টে তাঁর অভিনীত ছবি মনসুন ওয়েডিং-এর বিষয়ে কথা বলছিলেন তিনি। ২০০১ সালে রিলিজ হওয়া মনসুন ওয়েডিংয়ে রিয়া বর্মা নামে এক মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ছোট বেলাতে রিয়াও যৌন নির্যাতনের শিকার হয়েছিল। সেই চরিত্রে অভিনয় করতে গিয়ে নিজের জীবনের ঘটনার সঙ্গে মিল খুঁজে পেয়েছিলেন শেফালি। দু'জনের মধ্যে এই দুঃসহ ঘটনার মিলের কারণেই রিয়ার চরিত্রকে ফুটিয়ে তুলতে পেরেছিলেন তিনি।

 

তিনি আরও বলেন, 'এই ঘটনার কথা অনেকবার ভুলতে চাইলেও তা ভোলা যায় না। তবে আমার কখনও মনে হয়নি এই ঘটনার বিষয়ে কথা বলবো। এটা এমন এক বিষয় যা আমায় ও এই ছবিকে এক সূত্রে গেঁথেছিলো।' উল্লেখ্য, ২০০১ সালে মুক্তি পাওয়া ‘মনসুন ওয়েডিং’ আন্তর্জাতিক মঞ্চেও তুমুল প্রশংসিত হয়েছিল। মীরা আইয়ার পরিচালিত ‘মনসুন ওয়েডিং’ কান চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছিল। রিয়া হয়ে ওঠার প্রস্তুতিতে এই দুঃসহ অভিজ্ঞতা কাজে লেগেছিল শেফালির।

আরও পড়ুন: Anil Kapoor: মাইনাস ১১০ ডিগ্রিতে শার্টলেস অনিলের কসরত! ৬৬ বছরের নায়ককে দেখে তাজ্জব নেটপাড়া...

গতবছর ‘জলসা’, ‘ডার্লিংস’, ‘ডক্টর জি’র মতো একাধিক ছবিতে তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে। ওটিটি প্ল্যাটফর্মের ‘ডার্লিংস’ রিলিজ হওয়ার পর থেকেই চর্চায় ছিল। তবে ‘জলসা’য় অভিনয় করে তিনি সেরা অভিনেত্রীর পুরস্কারও জিতেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.