মৃত্যুর পর কেটে গেল ২৫ বছর, দিব্যার স্মৃতিতে কাতর বাবা-মা

 যদিও তাঁর মৃত্যুর পর মাঝে কেটে গেছে অনেকগুলো বছর। তবে দিব্যার মৃত্যু আত্মহত্যা, নাকি খুন, না নেহাতই দুর্ঘটনা! সে রহস্য আজও রহস্যই রয়ে গিয়েছে।

Updated By: Apr 10, 2018, 07:24 PM IST
মৃত্যুর পর কেটে গেল ২৫ বছর, দিব্যার স্মৃতিতে কাতর বাবা-মা

নিজস্ব প্রতিবেদন: ১৯৯৩ সালে ৫ এপ্রিল। মুম্বইয়ের ৫ তলা বিল্ডিং থেকে পড়ে মারা গিয়েছিলেন অভিনেত্রী দিব্যা ভারতী। তাঁর বয়স তখম মাত্র ১৯। এত অল্প বয়সে চলে যেতে হবে প্রতিভাবান অভিনেত্রী দিব্যাকে, তা হয়ত কেউ আশা করেননি। যদিও তাঁর মৃত্যুর পর মাঝে কেটে গেছে অনেকগুলো বছর। তবে দিব্যার মৃত্যু আত্মহত্যা, নাকি খুন, না নেহাতই দুর্ঘটনা! সে রহস্য আজও রহস্যই রয়ে গিয়েছে।

গত ৫ই এপ্রিল (২০১৮) গিয়েছে তাঁর ২৬তম মৃত্যু বার্ষিকী। তাঁর মৃত্যু বার্ষিকীতে নতুন করে উঠে এসেছে দিব্যার মৃত্যু নিয়ে নানা প্রশ্ন। অনেকেই মনে করেন দিব্যার মৃত্যু নেহাতই দুর্ঘটনা। তবে অনেকের ধারনা দিব্যা খুন হয়েছিলেন, যাতে হাত ছিল তাঁর স্বামী সাজিদ নাদিওয়াদওয়ালার। অনেকে আবার বলেন মায়ের সঙ্গে মনোমালিন্যের জন্যই আত্মহত্যা করেছিলেন দিব্যা। তবে সত্যটা আজও জানা যায়নি। তবে তাঁর ডেথ সার্টিফিকেটে অস্বাভাবিক মৃত্যুর কথাই বলা হয়েছে। 

সে যাইহোক,দিব্যার মতো প্রতিভাবান অভিনেত্রীর মৃত্যুতে বলিউডে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছিল। অভিনেত্রীর আকষ্মিক মৃত্যুতে ক্ষতি হয়েছিল প্রায় ৫টি ছবির। তবে দিব্যা চলে গেলও তাঁর মা-বাবার কাছে দিব্যার স্মৃতি আজও অমলিন। এখনও দিব্যার জন্মদিন পালন করেন তাঁর মা মীতা ভারতী ও বাবা ওম প্রকাশ ভারতী। সম্প্রতি তাঁদের মেয়ের স্মৃতি চারণার একটি ভিডিও ওঠে এসেছে। যাতে উঠে এসেছে দিব্যাকে নিয়ে অনেক কথাই।

আরও পড়ুন- 'নেটওয়ার্ক'-এ প্রতিশোধের খেলায় মেতে উঠবেন শ্বাশত ও সব্যসাচী!