সুপ্রিম কোর্টের পর 'পদ্মাবতী' নিষিদ্ধ করার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টেও

 সুপ্রিম কোর্টের পর দিল্লি হাইকোর্টেও ধাক্কা খেলেন 'পদ্মাবতী' নিষিদ্ধ করার দাবিতে আন্দোলনকারীরা।  সঞ্জয়লীলা বনশালীর 'পদ্মাবতী'-তে কোনওভাবে ইতিহাসকে বিকৃত করা হয়েছে কিনা, তা খতিয়ে দেখতে আদালতের কাছে একটা কমিটি গঠনের আবেদন জমা পড়েছিল।  এদিন সেই আবেদনের কড়া জবাব দিয়েছে দিল্লি হাইকোর্ট।

Updated By: Nov 24, 2017, 04:35 PM IST
সুপ্রিম কোর্টের পর 'পদ্মাবতী' নিষিদ্ধ করার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টেও

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টের পর দিল্লি হাইকোর্টেও ধাক্কা খেলেন 'পদ্মাবতী' নিষিদ্ধ করার দাবিতে আন্দোলনকারীরা।  সঞ্জয়লীলা বনশালীর 'পদ্মাবতী'-তে কোনওভাবে ইতিহাসকে বিকৃত করা হয়েছে কিনা, তা খতিয়ে দেখতে আদালতের কাছে একটা কমিটি গঠনের আবেদন জমা পড়েছিল।  এদিন সেই আবেদনের কড়া জবাব দিয়েছে দিল্লি হাইকোর্ট।

মামলাটি খতিয়ে দেখে শুক্রবার আবেদনকারীদের কাছে পাল্টা প্রশ্ন তোলে প্রধান বিচারপতি গীতা মিত্তল ও বিচারপতি সি হরিশঙ্করের ডিভিশন বেঞ্চ। জানতে চায়, ''আপনারা কি সিনেমাটা দেখেছেন? যাঁরা সিনেমাহল জ্বালাচ্ছে তাঁরাও কি ফিল্ম দেখেছেন? তাহলে এধরনের আবেদন করে মানুষকে অকারণে বিক্ষুব্ধ করছেন কেন?''

গত ১৬ নভেম্বর দিল্লি হাইকোর্টে 'পদ্মাবতী' নিয়ে এই জনস্বার্থ মামলাটি করে অখণ্ড রাষ্ট্রবাদী পার্টি। তাঁদের দাবি ছিল, আদালত যেন সেন্সর বোর্ডকে সিনেমাটি খতিয়ে দেখতে একটা বিশেষ কমিটি গঠন করতে বলে, যে কমিটির নেতৃত্বে থাকবেন দিল্লি হাইকোর্টের কোনও বিচারপতি। এর আগে দু'বার পদ্মাবতীর মুক্তি রুখতে দায়ের আবেদন খারিজ দেয় দেশের শীর্ষ আদালত। খারিজ হয়ে যায় পদ্মাবতীর “আপত্তিকর” দৃশ্য বাদ দেওয়ার আবেদনও।

এদিকে শুক্রবারও পদ্মাবতীর বিরোধীতায় দিল্লিতে বিক্ষোভ দেখায় ৫০-৬০ জনের একটি দল। দাহ করা হয় বনশালির কুশপুতুল।

.