ভবিষ্যৎতের 'জয়ললিতা' কে হচ্ছেন? ঐশ্বর্য নাকি অনুষ্কা!

অভিনেত্রী থেকে রাজনীতিবিদ হয়েছিলেন জয়ললিতা। 

Updated By: Aug 20, 2018, 02:23 PM IST
ভবিষ্যৎতের 'জয়ললিতা' কে হচ্ছেন? ঐশ্বর্য নাকি অনুষ্কা!

নিজস্ব প্রতিবেদন: আপাতত ফিল্ম ইন্ডাস্ট্রিতে বায়োপিকের উপর তৈরি সিনেমা বেশ হিট। তাই বলিউড হোক কিংবা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি, সব জায়গাতেই বিখ্যাত ব্যক্তিদের বায়োপিক বানানোর হিড়িক পড়ে গেছে। এবার ভাবনাচিন্তা চলছে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিক বানানোর। অভিনেত্রী থেকে রাজনীতিবিদ হয়েছিলেন জয়ললিতা। তাঁর জীবনের এই মোড়কেই সিনেমার পর্দায় তুলে ধরার ইচ্ছা প্রকাশ করেছেন বেশ কয়েকজন পরিচালক। 

এদিকে সম্প্রতি দক্ষিণী পরিচালক মিসকিনের সহকারী পরিচালক বিজয় ও প্রিয়দর্শিনী এই ছবিটি বানানোর কথা ঘোষণা করেছিল। তবে সম্প্রতি, প্রযোজক আদিত্য ভরদ্বাজ জয়ললিতার বায়োপিক বানানোর কথা ঘোষণা করেছেন, ছবিটি পরিচালনার জন্য তিনি জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক পি ভারতীরাজা-কে বেছে নিয়েছেন। জয়ললিতার এই বায়োপিকের নাম রাখা হচ্ছে  'আম্মা : পুরাচি থালাইভি' রাখার কথা ভাবা হয়েছে। ছবি মিউজক করছেন ইলাইরাজা। জানা যাচ্ছে ছবির প্রযোজক আদিত্য ভরদ্বাজ কিছুদিন আগেই ভারতীরাজার সঙ্গে বিষয়টি নিয়ে দেখা করেছিলেন। এই ছবিটি আম্মা নামের সঙ্গে মানুষের আবেগ জড়িত রয়েছে। শোনা যাচ্ছে আগামী ডিসেম্বর মাস থেকে ছবির প্রি-প্রোডাকশনের কাজ শুরু হবে।

তবে এখন প্রশ্ন এই ছবিতে জয়ললিতর ভূমিকায় কাকে দেখা যেতে চলছে? শোনা যাচ্ছে, এই ছবিতে জয়ললিতার চরিত্রের জন্য দুদুটি নাম উঠে আসছে।  যে দুটি নাম হল ঐশ্বর্য রাই বচ্চন ও অনুষ্কা শেঠি।  শোনা যাচ্ছে এমজিআর-এর চরিত্রের জন্য কমল হাসান ও মোহনলালের কথা ভাবা হয়েছে।

অন্যদিকে ফিল্ম নির্দেশক বিজয়ও জয়ললিতার বায়োপিক বানানোর কথা আগেই বলেছেন। যে ছবিটির প্রযোজনার করার কথা ভিবরি মিডিয়া নামে একটি প্রযোজনা সংস্থার। গত অগস্টেই সংবাদসংস্থাকে এই খবর জানিয়েছিলেন বিজয়। সেসময় বিজয় বলেন, ''ছবিটি বানানোর জন্য বিষ্ণু ভিশন প্রযোজনা সংস্থার তরফে আমাকে বলা হয়। যখন তাঁরা এই প্রস্তাব দিল তখন আমি রাজি হয়ে যাই কারণ, এটি যাঁর বায়োপিক বানানো হচ্ছে, জনমানসে তাঁর প্রভাব রয়েছে বিস্তর। সম্প্রতি আমরা মানুষজনের সঙ্গে কথা বলা শুরু করেছিল জয়ললিতার বিষয়ে বিস্তারিত জানার জন্য। '' 

অন্যদিকে পরিচালক মিসকিনের আরও এক সহকারী পরিচালক প্রিয়দর্শিনীও জয়ললিতার ব্যক্তিগত জীবন একাকিত্ব, লড়াই নিয়ে আরও একটি ছবি বানাতে চলেছেন। তবে এখন প্রশ্ন পরিচালক বিজয়, প্রিয়দর্শিনী ও  জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক পি ভারতীরাজা তিনজনেই যদি 'আম্মা' অর্থাৎ জয়ললিতাকে নিয়ে বায়োপিক বানাতে চলেছে বলে শোনা যাচ্ছে, তবে কি জয়ললিতার উপর মোট তিনটি ফিল্ম তৈরি হতে চলেছে?