সফল চন্দ্রযান ২-এর উৎক্ষেপণ, ইসরোর প্রশংসায় বলি তারকারা

 অবশেষে সমগ্র দেশবাসীর প্রতীক্ষার অবসান ঘটিয়ে চাঁদের উদ্দেশে পাড়ি দিল চন্দ্রযান ২। 

Updated By: Jul 23, 2019, 12:24 PM IST
সফল চন্দ্রযান ২-এর উৎক্ষেপণ, ইসরোর প্রশংসায় বলি তারকারা

নিজস্ব প্রতিবেদন: গত ১৫ জুলাই শেষ মুহূর্তে প্রযুক্তিগত ত্রুটির জন্য বাধা পেয়েছিল চন্দ্রযান ২-এর উৎক্ষেপণ। তারপর উদয়াস্ত পরিশ্রম করে উৎক্ষেপণের জন্য চন্দ্রযান ২-কে প্রস্তুত করে ইসরোর বিজ্ঞানীরা। অবশেষে সমগ্র দেশবাসীর প্রতীক্ষার অবসান ঘটিয়ে চাঁদের উদ্দেশে পাড়ি দিয়েছে চন্দ্রযান ২। 

ইসরোর সাফল্যে উচ্ছ্বসিত বলি তারকারা। ইসরোর বিজ্ঞানীদের শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন শাহরুখ খান, অক্ষয় কুমার, রবিনা ট্যান্ডন-সহ আরও অনেক তারকাই। নিজের ছবির একটি গানের লাইন উল্লেখ করে বাদশা লিখেছেন,  "এর জন্য ঘণ্টা পর ঘণ্টা কাজ, একতা ও বিশ্বাসের দরকার হয়। চন্দ্রযান ২-এর জন্য ইসরোর পুরো টিমকে শুভেচ্ছা।"

এর আগেই চন্দ্রযানের ২ মিশনের জন্য ইসরোর সাফল্য কামনা করে ট্যুইট করেছিলেন অক্ষয় কুমার। ভুললেন না এদিনও। ফের একবার শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করলেন আক্কি।

রবিনা লেখেন, "চাঁদের সঙ্গে আমাদের রোম্যান্স বজায় থাকল! এই ঐতিহাসিক মুহূর্ত উপহার দেওয়ার জন্য ইসরোর টিমকে ধন্যবাদ। 'বাহুবলী' তুমি এগিয়ে যাও!"

চন্দ্রযান ২-এর নেপথ্যে থাকা দুই মহিলার সুখ্যাতি করে ট্যুইট করেন অনুষ্কা শর্মা।

শুভেচ্ছা জানান তাপসী পন্নু, করণ জোহর, সোনালি বেন্দ্রে বহেল, আর মাধবন এবং নাগার্জুন আক্কিনেনিও।

সোমবার দুপুর ২:৪৩ মিনিটে শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান মহাকাশ কেন্দ্র থেকে চাঁদের উদ্দেশে পাড়ি দেয় চন্দ্রযান ২। চাঁদের দক্ষিণ মেরুতে অভিযান চালাবে ভারতের দ্বিতীয় চন্দ্রযান। চাঁদের ভূমিকম্প ও তাপমাত্রা সম্পর্কে পর্যবেক্ষণ চালাবে এটি। ১৪ দিন ধরে চাঁদের আধ কিলোমিটার এলাকা জুড়ে পরীক্ষা-নিরীক্ষা চালাবে এই রোভার।

.