মার্শাল আর্টস নিয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগ অক্ষয়ের

বর্তমান সমাজের কথা মাথায় রেখে মেয়েদের আত্মরক্ষার জন্য  মার্শাল আর্টস অতি প্রয়োজনীয়। একথা বার বারই শোনা যায় অক্ষয় কুমারের মুখে। আরও একবার মার্শাল আর্টস নিয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগ নিলেন অক্ষয়। 

Updated By: May 22, 2017, 04:27 PM IST
মার্শাল আর্টস নিয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগ অক্ষয়ের

ওয়েব ডেস্ক:বর্তমান সমাজের কথা মাথায় রেখে মেয়েদের আত্মরক্ষার জন্য  মার্শাল আর্টস অতি প্রয়োজনীয়। একথা বার বারই শোনা যায় অক্ষয় কুমারের মুখে। আরও একবার মার্শাল আর্টস নিয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগ নিলেন অক্ষয়। 

একসঙ্গে অক্ষয়,পরিণীতি। কোনরকম ছবির প্রচার নয়। মার্শাল আর্টস নিয়ে সচেতনতা বাড়াতে একত্রিত দুজনে। অক্ষয়ের মার্শাল আর্টস প্রীতি সবার জানা। বলিউডে কিং অফ মার্শাল আর্টস নামে পরিচিত তিনি।  বহু বছর ধরে এই অভিনেতা মার্শাল আর্টসের ওপর গুরুত্ব দিয়ে যাচ্ছেন। তাঁর মতে শুধু আত্মরক্ষা নয়, নিয়মশৃঙ্খলাও শেখা যায় এই প্রশিক্ষণের মাধ্যমে। তাইতো নিজে ইতিমধ্যেই বিনামূল্যে মার্শাল আর্টস প্রশিক্ষণ কেন্দ্র খুলেছেন মুম্বইয়ে। উদ্যোগ নিচ্ছেন যাতে পাঁচ বছরের মধ্যে ভারতে একশোটির মতো প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠতে পারে। তার এই উদ্যোগের পিছনে কারণ একটাই। মেয়েদের আত্মরক্ষার প্রশিক্ষণ।

মুম্বইয়ের এক আত্মরক্ষা প্রশিক্ষণ কেন্দ্রে অক্ষয়ের সঙ্গে এসে সেখানকার মহিলাদের নানা অভিজ্ঞতা শুনে নিজের ছোটবেলার অভিজ্ঞতার কথাও শেয়ার করলেন পরিণীতি। আশা রাখব অক্ষয়ের এমন উদ্যোগের মাধ্যমে সমাজে মেয়েরা আত্মরক্ষার জন্য নিজেদের ভালমতো উপযুক্ত করে তুলতে পারবে।