Taliban-র সঙ্গে তুলনা 'হিন্দুত্ব সন্ত্রাসের', Swara-র বিরুদ্ধে অভিযোগ লালবাজারে

হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন স্বরা ভাস্কর, লালবাজারে লিখিত অভিযোগ কলকাতার যুবকের। 

Updated By: Aug 19, 2021, 11:19 PM IST
Taliban-র সঙ্গে তুলনা 'হিন্দুত্ব সন্ত্রাসের', Swara-র বিরুদ্ধে অভিযোগ লালবাজারে

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে তালিবানি শাসন কায়েম হওয়ার পর 'হিন্দুত্ব সন্ত্রাস'-র সঙ্গে তুলনা টেনে বিতর্কিত টুইট করেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhasker)। তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ করলেন রাজ চৌধুরী নামে কলকাতার যুবক। কলকাতা পুলিসের সাইবার সেলে লিখিত অভিযোগ করেছেন তিনি। তার প্রতিলিপি পাঠিয়েছেন কলকাতার পুলিস কমিশনারকেও। 

গত ১৭ অগাস্ট টুইটারে স্বরা (Swara Bhasker) লিখেছিলেন,'আমরা হিন্দুত্ব সন্ত্রাস নিয়ে কিছু বলব না। কিন্তু তালিবান সন্ত্রাস নিয়ে আতঙ্কিত হব। তালিবান সন্ত্রাস নিয়ে শান্ত থাকতে পারব না আবার হিন্দুত্ব সন্ত্রাস নিয়ে ক্ষোভ উগরে দেব- এটাও ঠিক নয়! শাসক ও শোষিতের পরিচয়ের উপরে মানবিকতা ও মূল্যবোধ নির্ভর করতে পারে না।' স্বরার এই টুইটের পর তাঁর গ্রেফতারির দাবি করেন নেটিজেনরা। টুইটারে ট্রেন্ডিং চলে #ArrestSwaraBhaskar।  

 

অভিযোগপত্রে রাজ চৌধুরী লিখেছেন,'হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন স্বরা ভাস্কর। হিন্দু ও মুসলিমদের মধ্যে ইচ্ছাকৃতভাবে বিভেদ সৃষ্টি করতে চাইছেন। হিন্দুদের সন্ত্রাসবাদী তকমা দেওয়ার চেষ্টা করেছেন তাই-ই নয়, তালিবানি সন্ত্রাসের প্রশংসা করেছেন। এই ধরনের পোস্ট সমাজে প্রভাব ফেলে। ভারতীয় এবং হিন্দু হিসেবে আমি আঘাত পেয়েছি। সুতরাং আমি স্বরা ভাস্করের বিরুদ্ধে এফআইআর করতে চাই।'

আরও পড়ুন- লিভ-ইন সম্পর্কের গল্প নিয়ে আসছে 'খেলা শুরু', ট্রেলার লঞ্চে Ranita, Souptik, Indrasis-রা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.