Nusrat Jahan : বাক-স্বাধীনতা নিয়ে অমিতাভের মন্তব্যে বিজেপির খোঁচা, পাল্টা দিলেন নুসরত

১৫ ডিসেম্বর, বৃহস্পতিবার ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চ। বক্তব্য রাখতে গিয়ে গুরুতর প্রশ্ন তুলে বসেন বিগ বি অমিতাভ বচ্চন। ব্রিটিশ সেন্সরশিপ, নিপীড়ন, সাম্প্রদায়িকতা এবং সামাজিক ঐক্য, স্বাধীনতা-পূর্ববর্তী চলচ্চিত্র নিয়ে দীর্ঘ কথা বলার পরে, অমিতাভ বচ্চন বলেন, 'এখনও, আমি নিশ্চিত নাগরিক স্বাধীনতা এবং 'মত প্রকাশের স্বাধীনতা নিয়ে যে প্রশ্ন উঠছে সেবিষয়ে মঞ্চে উপস্থিত আমার সহকর্মীরা  একমত হবেন।' আর বিগ বি-র এই মন্তব্যের পরই বিষয়টি নিয়ে বাকযুদ্ধে জড়াল বিজেপ-তৃণমূল। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 16, 2022, 02:08 PM IST
Nusrat Jahan : বাক-স্বাধীনতা নিয়ে অমিতাভের মন্তব্যে বিজেপির খোঁচা, পাল্টা দিলেন নুসরত

Nusrat Jahan, Freedom Of Speech, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : ১৫ ডিসেম্বর, বৃহস্পতিবার ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চ। বক্তব্য রাখতে গিয়ে গুরুতর প্রশ্ন তুলে বসেন বিগ বি অমিতাভ বচ্চন। ব্রিটিশ সেন্সরশিপ, নিপীড়ন, সাম্প্রদায়িকতা এবং সামাজিক ঐক্য, স্বাধীনতা-পূর্ববর্তী চলচ্চিত্র নিয়ে দীর্ঘ কথা বলার পরে, অমিতাভ বচ্চন বলেন, 'এখনও, আমি নিশ্চিত নাগরিক স্বাধীনতা এবং 'মত প্রকাশের স্বাধীনতা নিয়ে যে প্রশ্ন উঠছে সেবিষয়ে মঞ্চে উপস্থিত আমার সহকর্মীরা  একমত হবেন।' আর বিগ বি-র এই মন্তব্যের পরই বিষয়টি নিয়ে বাকযুদ্ধে জড়াল বিজেপ-তৃণমূল। 

অমিতাভ বচ্চনের মন্তব্য প্রসঙ্গে বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেন, 'অমিতাভ বচ্চন কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে দাঁড়িয়ে যে কথাগুলি বলেছেন, তা যথাযত। বিষয়টা খানিকটা অত্যাচারী শাসকের কাছে আয়না ধরার মতো।'   

অমিত মালব্যর এই মন্তব্যের পরই তাঁকে পাল্টা আক্রমণ করেন তৃণমূল সাংসদ নুসরত জাহান। নুসরত ট্যুইটারে বলেন, 'অত্যাচারী শাসনের মধ্যে পড়ে সিনেমা নিষিদ্ধ করা, সাংবাদিকদের আটক করা  সত্যি কথা বলার জন্য সাংবাদিকদের শাস্তি দেওয়া। বাক স্বাধীনতায় হস্তক্ষেপ করা বলতে এটাকেই বোঝায়। যেগুলি বিজেপি শাসনেই হয়েছে। অথচ মিস্টার অমিত মালব্য অন্যদের দিকে আঙুল তুলতেই ব্যস্ত।'

এদিকে বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে তৃণমূলের অন্যান্য তারকা বিধায়ক, সাংসদদের দেখা গেলেও, দেখা যায়নি নুসরতকে। এবিষয়ে সরাসরি কিছু না বললেও ট্যুইটারে সংসদের সামনে ছবি পোস্ট করেছেন নুসরত। এই মুহূর্তে শীতকালীন অধিবেশনে যোগ দিতে দিল্লিতে রয়েছেন নুসরত জাহান। সেকারণেই তাঁকে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.