Anil Kapoor | KIFF2023: কাজ চেয়েও সুযোগ পাননি তরুণ মজুমদার-মৃণাল সেনের ছবিতে! কলকাতার স্মৃতিচারণায় অনিল কাপুর...

29th Kolkata International Film Festival: শহর জুড়ে সিনেমার মরসুম। ৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৫ থেকে ১২ ডিসেম্বর অবধি আটদিন ব্যাপী ২৩টি সিনেমা হলে প্রদর্শিত হতে চলেছে ৩৯টি দেশের ২১৯টি ছবি। মঙ্গলবার ফেস্টিভ্যালের উদ্বোধনে শহরে হাজির অনিল কাপুর, মহেশ ভাট, সলমান খান। চলচ্চিত্র উৎসবের প্রাককালে কলকাতার পুরনো স্মৃতি রোমন্থনে অনিল।

Updated By: Dec 5, 2023, 02:11 PM IST
Anil Kapoor | KIFF2023: কাজ চেয়েও সুযোগ পাননি তরুণ মজুমদার-মৃণাল সেনের ছবিতে! কলকাতার স্মৃতিচারণায় অনিল কাপুর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব(29th Kolkata International Film Festival)। তার ঠিক আগেরদিনই শহরে পা রাখলেন অনিল কাপুর(Anil Kapoor)। এদিন বিমানবন্দরেই জি ২৪ ঘণ্টার ক্যামেরাবন্দি হন নায়ক। এবছর ফিল্ম ফেস্টিভাল উদ্বোধনে তিনি অন্যতম বিশেষ অতিথি। এই প্রথম কিফের(KIFF 2023) মঞ্চে দেখা যাবে তাঁকে। তাঁর আগেই শহরের এক পাঁচতারা হোটেলে কলকাতার বন্ধুদের সঙ্গে আড্ডা জমালেন অনিল। সেই আড্ডায় ছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও(Rituparna Sengupta)।

আরও পড়ুন- 29th Kolkata International Film Festival: নন্দনের ভিড় ঠেলতে আপত্তি? ফ্রিতে ফেস্টিভ্যাল দেখুন মাল্টিপ্লেক্সে...

কলকাতায় এসে নস্টালজিয়ায় ভাসলেন অনিল কাপুর। তাঁর প্রথম কলকাতায় পা রাখা ৪৪ বছর আগে। সেই কথাই উঠে এল অভিনেতার কথায়। অভিনেতাকে অ্যানিমালের জন্য শুভেচ্ছা জানান উপস্থিত সকলেই। ব্যক্তিগত আলাপচারিতায় অনিল জানালেন যে বাংলার পরিচালকদের সঙ্গে তাঁর কাজ করার ইচ্ছে ও ভালোলাগা। তরুণ মজুমদারের ‘বালিকা বধূ’ ছবি যখন হিন্দিতে তৈরি হচ্ছে তখন সেই ছবির জন্য অডিশন দিয়েছিলেন অনিল। অডিশনের জন্য পরেছিলেন ধুতি। তবে পাস করতে পারেননি অডিশনে। বাদ পড়েন কিংবদন্তির ছবি থেকে।

আরও পড়ুন- KIFF 2023: শতবর্ষে যাঁদের সম্মাননা, তাঁদের চেনেন?

শুধু তরুণ মজুমদারই নয়, মৃণাল সেনের ছবিতেও সুযোগ পাননি অনিল। অপর্ণা সেনের ও মৃণাল সেনের কাছে কাজ চেয়েও পাননি, সেকথা স্বীকার করে নিয়ে কোনও দ্বিধা নেই তাঁর। পাশাপাশি কলকাতায় শ্যুটিংয়ের গল্পও শেয়ার করেন অনিল। নিজেই জানান যে কলকাতায় অবশ্যই চেখে দেখবেন লুচি মাংস। তবে অবশ্য অল্প পরিমাণে। শরীর নিয়ে খুবই সচেতন অনিল, একথা সকলেরই জানা। জিম ও ব্যায়াম করে বয়সকে যেন আটকে রেখেছেন নায়ক। তাঁর গুণমুগ্ধের সংখ্যাও নেহাত কম নয়। তবে শুধু অনিল নয়, ইতোমধ্যেই শহরে পা রেখেছেন সলমান খানও। আর কিছু ঘণ্টার অপেক্ষা, ফিল্ম ফেস্টের মঞ্চে দেখা যাবে তারকার হাট।

অনিল কাপুরের সঙ্গে বেশ কিছু ছবি শেয়ার করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। কী কথা হল দুজনের? ঋতুপর্ণা জানান যে তিনি মাধুরী ও অনিল কাপুরকে একসঙ্গে পর্দায় দেখার ইচ্ছে প্রকাশ করেন। পাশাপাশি অনিল তাঁকে তাঁর আগামী ছবি প্রসঙ্গে জিগ্গেস করেন, প্রশংসাও করেন অভিনেত্রীর। অভিনেতা-অভিনেত্রীদের জীবন নিয়েও কথা বলেন তাঁরা। অভিনেত্রী জানান, 'খুব ভালো একটা সময় কাটল। প্রাইভেট ডিনার ছিল। আমিও আমন্ত্রিত ছিলাম। আমি চিরকালই ওঁর ফ্যান। আমার মনে হয়, ওঁর কাজ ওয়ার্ল্ড ক্লাস।'

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.