Anupam Kher on The Kashmir Files: ‘কাশ্মীর ফাইলস অনেকের গলার কাঁটা’, ক্ষোভ উগরে দিলেন অনুপম

Anupam Kher on The Kashmir Files Controversy: শুধু অনুপম নয়, এই নিয়ে মুখ খুলেছেন দ্য কাশ্মীর ফাইলস ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। সোশ্যাল মিডিয়া পোস্টে কারোর নাম না নিয়েই তিনি লেখেন, সত্যিটা সবসময় বিপজ্জনক হয়। এগুলো লুকাতেই মানুষ মিথ্যে বলে। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Nov 29, 2022, 02:19 PM IST
Anupam Kher on The Kashmir Files: ‘কাশ্মীর ফাইলস অনেকের গলার কাঁটা’, ক্ষোভ উগরে দিলেন অনুপম

Anupam Kher, The Kashmir Files, Vivek Agnihotri, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্য কাশ্মীর ফাইলস নিয়ে বিতর্ক তুঙ্গে। সম্প্রতি গোয়ায় বসেছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার আসর। চলচ্চিত্র উৎসবের শেষ দিন এই ছবি নিয়ে মন্তব্য উল্টো মন্তব্যের জোয়ার ইফির মঞ্চ থেকে সোশ্যাল মিডিয়ায়। ইজরায়েলি ফিল্মমেকার নাদাভ লাপিড এই ছবিকে ‘প্রোপাগান্ডা’ বলে দাগিয়ে দেওয়ার পর এই ছবি নিয়ে মুখ খুললেন ছবির অন্যতম মুখ্য অভিনেতা অনুপম খের। বক্স অফিসে তুমুল সাড়া ফেলেছিল এই ছবি। কাশ্মীর পন্ডিতদের কাশ্মীর থেকে উৎখাত করার গল্পই উঠে এসেছে এই ছবিতে। কিন্তু ৫৩তম ইফির মঞ্চে যেভাবে কাশ্মীর ফাইলসের নিন্দা করা হয়েছে সেই প্রসঙ্গেই মুখ খোলেন অভিনেতা।

আরও পড়ুন-Casting Couch in Tollywood: ‘বন্ধুকে ধর্ষণ করে খুনের চেষ্টা পরিচালকের' ওয়েব সিরিজ থেকে সরে দাঁড়িয়েছিলেন দর্শনা

একটি ভিডিয়ো শেয়ার করেছেন অনুপম খের। সেই ভিডিয়োর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলসে যে বাস্তব ছবি তুলে ধরা হয়েছে তা আসলে অনেকের গলাতেই কাঁটার মতো আটকেছে। তাঁরা সেটা না গিলতে পারছে না উগরাতে পারছে। সেই মৃতদের আত্মাই বাস্তবকে মিথ্যা প্রমাণ করতে উঠে পড়ে লেগেছে। কিন্তু আমাদের এই সিনেমা আর শুধু সিনেমা নয়, এটা একটা আন্দোলন হয়ে উঠেছে। সেই আন্দোলন ভাঙতে উঠে পড়ে লেগেছে #টুলকিট গ্যাং।’ এখানেই শেষ নয় স্টিভেন স্পিলবার্গের একটি ছবির সঙ্গেও কাশ্মীর ফাইলসের তুলনা টেনে অনুপম বলেছেন, মিথ্যে যত বড়ই হোক তা সত্যির থেকে ছোটই হয়।

আরও পড়ুন-The Kashmir Files: 'অশ্লীল', 'প্রোপাগান্ডা' ছবি! 'দ্য কাশ্মীর ফাইলস'-এর সমালোচনায় ইফির জুরি চেয়ারম্যান

 

শুধু অনুপম নয়, এই নিয়ে মুখ খুলেছেন দ্য কাশ্মীর ফাইলস ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। সোশ্যাল মিডিয়া পোস্টে কারোর নাম না নিয়েই তিনি লেখেন, সত্যিটা সবসময় বিপজ্জনক হয়। এগুলো লুকাতেই মানুষ মিথ্যে বলে। ইফির ক্লোজিং সেরেমনিতে লাপিড বলেন, দ্য কাশ্মীর ফাইলস একটি প্রচারমূলক ছবি যা খুবই ‘ভালগার’। এই ছবি দেখে তিনি বিরক্ত ও স্তম্ভিত। এবছর ইন্টারন্যাশনাল কম্পিটিশন জ্যুরি বোর্ডের চেয়ারপার্সন ছিলেন তিনি। তবে এই প্রথম নয়, এই বছর ১১ মার্চ মুক্তি পেয়েছিল দ্য কাশ্মীর ফাইলস। প্রথমদিন থেকেই সমালোচনার মুখে পড়েছিল এই ছবি। যদিও বক্স অফিসে এই ছবির কালেকশন ৩৩০ কোটি টাকা। বিজেপি শাসিত রাজ্য তথা উত্তর প্রজেশ, মধ্য প্রদেশ ও গুজরাটে এই ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছিল। অনুমপ খের ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার ও পল্লবী যোশী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)