Anuradha Paudwal on Arijit Singh: অরিজিতের গান এত জঘন্য! আতঙ্কে কান্নায় ভাসলেন অনুরাধা...

Anuradha Paudwal on Arijit Singh: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ভূমিপুত্রের কন্ঠস্বরে মেতে থাকেন আসমুদ্রহিমাচল। কিন্তু তাঁর গান শুনেই কান্না পেয়েছিল এক শ্রোতার। কারণ? এতটাই বাজে গান গেয়েছিলেন তিনি!

Updated By: May 20, 2023, 05:22 PM IST
Anuradha Paudwal on Arijit Singh: অরিজিতের গান এত জঘন্য! আতঙ্কে কান্নায় ভাসলেন অনুরাধা...

শতরূপা কর্মকার: প্রেম ভাঙলে যার কন্ঠস্বরে প্রেমভাঙার কষ্ট লাঘব হয়, তিনি অরিজিৎ সিংহ। লক্ষ টাকা টিকিটের দাম দিয়েও তাঁর কনসার্টে যান ভক্তরা। একাধিক বার প্লেব্যাক গানের জন্য পুরস্কারও পেয়েছেন অরিজিৎ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ভূমিপুত্রের কন্ঠস্বরে মেতে থাকেন আসমুদ্রহিমাচল। কিন্তু তাঁর গান শুনেই কান্না পেয়েছিল এক শ্রোতার। কারণ? এতটাই বাজে গান গেয়েছিলেন তিনি!

সম্প্রতি রিমেক গানের প্রসঙ্গে মুখ খোলেন কিংবদন্তী বর্ষীয়ান সংগীত শিল্পী অনুরাধা পড়োয়াল। আর সেখানেই অরিজিতের প্রতি নিজের ক্ষোভ উগরে দেন তিনি। ৭০ ও ৮০ এর দশকের নামজাদা সংগীত শিল্পী অনুরাধা পড়োয়াল। তাঁর গাওয়া গানেরই রিমিক্স করেন অরিজিৎ। ১৯৮৮ সালে ‘দয়াবান’ ছবিতে লক্ষ্মীকান্ত-প্যারেলালের কম্পোজিশনে ‘আজ ফির তুম পে’ গানটি গেয়েছিলেন অনুরাধা এবং পঙ্কজ উদাস।

আরও পড়ুন: Arijit Singh: মানবিক উদ্যোগ অরিজিতের, মাত্র ৩০ টাকায় পেট ভরাচ্ছে গায়কের রেস্তোরাঁ 'হেঁসেল'!

২৬ বছর পর সেই গানের রিমেকে গান গেয়েছিলেন অরিজিৎ। ২০১৪ সালে মুক্তি পায় ‘হেট স্টোরি ২’। ছবিটি বক্স অফিসে তেমন একটা সাফল্য না পেলেও হিট হয়েছিল গানগুলি। 'আজ ফির তুম পে প্যায়ার আয়া হে' গানটি দারুন জনপ্রিয় হয়েছিল সে সময়। এই ছবিতে এই গানের রিমিক্স ভার্সন গান অরিজিৎ। যা মোটেই পছন্দ হয়নি অনুরাধার। 

অনুরাধা বলেন যে, তাঁকে সে সময় একজন বলেন ওই গানটির রিমেক ভার্সান বেরিয়েছে এবং সেটি বেশ জনপ্রিয়ও হয়েছে। কিন্তু গানটা শুনে তিনি কেঁদে ফেলেছিলেন। তারপরেই অদ্ভুদ কাজ করেন অনুরাধা। ইউটিউবে গিয়ে বারবার নিজের গাওয়া গানটি শোনেন তিনি। সাক্ষাৎকারে তিনি বলেন, নিজের গান শুনে মন শান্ত হয় তাঁর। তারপরে মনে হয় একটা ভালো গান শুনলেন তিনি।  তিনি বলেন, 'আমি মাঝেমধ্যেই নিজের গাওয়া গানগুলো শুনে থাকি। তার মধ্যে ভক্তিমূলক গানগুলোই বেশি শুনি। তবে অরিজিতের গাওয়া ‘আজ ফির তুম পে’ গানের রিমিক্স শুনে আতঙ্কিত হয়ে পড়ি। আমার গান এতটা বাজে! পরে নিজের গান শুনে মন হালকা হয়। '

আরও পড়ুন: Nobel Arrest: প্রতারণার অভিযোগে গ্রেফতার, ফের বিতর্কে বাংলাদেশের গায়ক নোবেল

১৯৭৩-এ অমিতাভ বচ্চনের ছবির গান দিয়ে সংগীত জগতে পথচলা শুরু অনুরাধার। ৭০ ও ৮০ এর দশকে বলিউডের একাধিক আইকনিক গানে অনুরাধার কণ্ঠের জাদু মুগ্ধ করেছিল দর্শকদের। ‘আশিকি’, ‘দিল হ্যায় কে মানতা নহি’, ‘সড়ক’, ‘দিল’, ‘বেটা’ এবং ‘সাজন’-এর মতো ছবিতে সুপারহিট গান উপহার দিয়েছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.