Argentina vs France | FIFA World Cup 2022: কচ্ছপ-ঈগল-শামুক-কুকুর-বিড়াল! প্রায় সবার বিচারেই কাপ মেসির...

Argentina vs France | FIFA World Cup 2022: রবিবার আর্জেন্টিনা ষষ্ঠবার বিশ্বকাপের ফাইনাল খেলছে। শেষ পাঁচবারের মধ্যে দুবার তাঁরা জিতেছেন আর তিনবার হয়েছেন রানার আপ। অন্যদিকে চতুর্থবার ফাইনালে ফ্রান্স। দুবার কাপ জিতেছেন তাঁরা, একবার হয়েছেন রানার আপ। তৃতীয়বার বিশ্বকাপ জয় করতে মরিয়া দু দলই। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 18, 2022, 08:02 PM IST
Argentina vs France | FIFA World Cup 2022: কচ্ছপ-ঈগল-শামুক-কুকুর-বিড়াল! প্রায় সবার বিচারেই কাপ মেসির...

Argentina vs France | FIFA World Cup 2022, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে মাত্র কিছুক্ষণের অপেক্ষা, সারা বিশ্ব কাঁপছে ফুটবল ফিভারে। কাতারের লুসেল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা ও ফ্রান্স। ইতমধ্যেই স্টেডিয়ামে অনুশীলন করতে নেমে পড়েছেন লিওনেল মেসির টিম। এল এম টেন আর এম বাপেকে মুখোমুখি সারা বিশ্ব থেকে ফ্যানেরা জমায়েত হয়েছে স্টেডিয়ামে। কার হাতে উঠবে কাপ তা নিয়ে দ্বন্দ্ব চূড়ান্ত আকার ধারণ করেছে। একদিকে ফ্রান্স মরিয়া তৃতীয়বার ট্রফি ঘরে নিয়ে যাওয়ার জন্য তো অন্যদিকে আর্জেন্টিনা চায় ৩৬ বছরের অপেক্ষার অবসান।

আরও পড়ুন- Bollywood loves Messi : মেসি জ্বরে কাবু গোটা বলিউড, রয়েছেন মেসির গোপন প্রেমিকা...

সোশ্যাল মিডিয়ায় তরজা তুঙ্গে। কেউ এগিয়ে রাখছে মেসিকে, কেউ আবার বলছে এম বাপের জয় নিশ্চিত। কী হতে পারে কোচের সমীকরণ, তাও বিশ্লেষণ চলছে নেটপাড়ায়। নিজেদের মতামত পেশের মতো ভবিষ্যদ্বানী করতেও পিছপা হচ্ছে না নেটিজেনরা। কেউ লিখেছেন, ‘মন বলছে মেসি, মাথা বলছে এম বাপে’। অন্য কেউ লিখছেন, ‘ব্রাজিলের ফ্যান হলেও আজ গলা ফাটাবো মেসির জন্য’। একঅর্থে দুই ভাগে ভাগ হয়ে গেছে নেটপাড়া। তবে শুধু মানুষই নয়, মেসিদের ভাগ্য নির্ধারণ করছে পশু পাখিরাও। ভাবছেন কীভাবে?

২০১০ সালের ওয়ার্ল্ড কাপে জনপ্রিয় হয়েছিল পল দ্য অক্টোপাসের ভবিষ্যদ্বানী। এবার আর অক্টোপাস নয়, এবার ম্যাচের ভবিষ্যত জানিয়ে দিল কচ্ছপ, ঈগল, কুকুর, বিড়াল এমনকী মাছও। টুইটারে একটি ভিডিয়ো শেয়ার হয়েছে। সেখানে দেথা যাচ্ছে কুকুর, বিড়াল, ঈগল, কচ্ছপ বলে দিচ্ছে কার হাতে উঠতে চলেছে বিশ্বকাপ। রোমিও নামের এক ঈগল জানিয়ে দিয়েছে যে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ পাবে আর্জেন্টিনা।

আরও পড়ুন-Lionel Messi Net Worth: মেসির একদিনের দাম প্রায় ৩ কোটি টাকা! বাকিটা বুঝে নিন...

স্যাম নামে এক বিড়াল আর ফ্রোডো নামের এক বিড়াল ভবিষ্যদ্বানী করেছে যে, আর্জেন্টিনাই জিতছে। ইদ্রিল নামের এক হ্যামস্টারও বেছে নিয়েছে আর্জেন্টিনাকেই। তবে ফ্রান্সকে যে কেউ বাছেনি এমনটা নয়। সুরুম্যান নামের একটি শামুকের দাবি যে, বিশ্বকাপ পাবে ফ্রান্স। রবিবার আর্জেন্টিনা ষষ্ঠবার বিশ্বকাপের ফাইনাল খেলছে। শেষ পাঁচবারের মধ্যে দুবার তাঁরা জিতেছেন আর তিনবার হয়েছেন রানার আপ। অন্যদিকে চতুর্থবার ফাইনালে ফ্রান্স। দুবার কাপ জিতেছেন তাঁরা, একবার হয়েছেন রানার আপ। তাই সবাই ফুটছে উত্তেজনায়। আর কিছু ঘণ্টা পরেই নির্ধারণ হয়ে যাবে কারা হবে সেরার সেরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.