ইতিহাস রচনা করে দেশে আভিনন্দনে ভাসলেন মিস সু্প্রান্যাশনাল আশা

ভারতের মাথায় ফের আন্তর্জাতিক শিরোপা। এবার মিস সুপ্রান্যাশনাল। পোল্যান্ডে আয়োজিত মিস সুপ্রান্যাশনাল ২০১৪ প্রতিযোদিতার খেতাব জিতে সুস্মতি, ঐশ্বর্য, লারাদের সঙ্গে আন্তর্জাতিক সুন্দরীদের পাশে জায়গা করে নিলেন আশা ভট। সেই সঙ্গেই প্রথম ভারতীয় হিসেবে এই খেতাম জিতে ঢুকে গেলেন ইতিহাসের পাতায়।

Updated By: Dec 7, 2014, 02:05 PM IST
ইতিহাস রচনা করে দেশে আভিনন্দনে ভাসলেন মিস সু্প্রান্যাশনাল আশা

ওয়েব ডেস্ক: ভারতের মাথায় ফের আন্তর্জাতিক শিরোপা। এবার মিস সুপ্রান্যাশনাল। পোল্যান্ডে আয়োজিত মিস সুপ্রান্যাশনাল ২০১৪ প্রতিযোদিতার খেতাব জিতে সুস্মতি, ঐশ্বর্য, লারাদের সঙ্গে আন্তর্জাতিক সুন্দরীদের পাশে জায়গা করে নিলেন আশা ভট। সেই সঙ্গেই প্রথম ভারতীয় হিসেবে এই খেতাম জিতে ঢুকে গেলেন ইতিহাসের পাতায়।

দক্ষিণ পোল্যান্ডের ক্রিনিকা দ্রোজ আইস এরিনায় ৭০টি দেশের প্রতিযোগীকে পিছনে ফেলে সেরার সেরা হন আশা। ফার্স্ট রানার আপ হয়েছেন তাইল্যান্ডের লা ডিসরামডঙ্গ, সেকেন্ড রানার আপ গ্যাবনের ম্যাগালি গুয়েমা। থার্ড রানার আপ মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালিন রোজ ও চতুর্থ রানার আপ পোল্যান্ডের কাসিয়া ক্রেজেসকোসকা। এছাড়াও মিস সুপ্রান্যাশনাল ইউরোপের খেতাব জিতেছেন চেক রিপাবলিকের জানা জাপলেতালোভা, মিস সুপ্রান্যাশনাল এশিয়া অ্যান্ড ওশিয়ানিয়ার খেতাব জিতেছেন মিস মায়ানমার হান থি, মিস সু্প্রান্যাশনাল আফ্রিকা হয়েছেন ইকুইটোরিয়াল গিনির মারিয়া বেগোনা অনডেম ও মিস সুপ্রান্যাশনাল আমেরিকাস হয়েছেন পুয়ের্তো রিকোর বারবারা মারেরো।

পাঁচ বিজয়ীর সঙ্গে সেরা দশে নির্বাচিত হয়েছিলেন মিস চেক রিপাবলিক, মিস পুয়ের্তো রিকো, মিস মায়ানমার, মিস কলম্বিয়া মারলিন মোরা ও মিস স্পেন সিলিয়া গার্সিয়া। কুড়ি জন কোয়ার্টার ফাইনালিস্টের তালিকায় ছিলেন মিস আর্জেনটিনা, মিস অস্ট্রেলিয়া, মিস বেলারুস, মিস কানাডা, মিস চিলি, মিস রোমানিয়া, মিস সুইডেন, মিস সুজারল্যান্ড ও মিস ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো।  

সাব টাইটেল বিজয়ীরা হলেন-

মিস ট্যালেন্ট-মিস ইন্ডিয়া
মিস কনজিয়ালিটি-মিস কানাডা
মিস ফটোজেনিক-মিস ডেনমার্ক
মিস বিকিনি-মিস সুইডেন
বেস্ট স্মাইল-মালয়শিয়া
মিস এলিগ্যান্স-মিস ইংল্যান্ড
মিস ইন্টারনেট-মিস মায়ানমার
টপ মডেল-মিস চায়না

 

.