কনসেপ্ট চুরির অভিযোগ, আইনি সংঘাতে 'বালা' ও 'উজড়া চমন'

নিজস্ব প্রতিবেদন : দুটি ছবির বিষয় একই। এমন কি পোস্টারও প্রায় একই বলা চলে। শুধু তাই নয়, দুটি সিনেমাই মুক্তি পেতে চলেছে প্রায় একই সময়ে। আর এই নিয়েই চাপান-উতোর শুরু হল 'বালা' ও 'উজড়া চমন'-এর নির্মাতাদের মধ্যে। আইনি সংঘাতে নেমেছেন দুই ছবির নির্মাতারা।

 'টাক' এটা পুরুষ মহিলা নির্বিশষে অনেকের জীবনেরই  সমস্যার কারণ। দৈনন্দিন জীবনের সমস্যাকে ঘিরেই রচিত দুটি ফিল্মের চিত্রনাট্য। 'বালা'র মুখ্য চরিত্রে বর্তমানে বলিউডের অন্যতম দাপুটে অভিনেতা আয়ুষ্মান খুরান্না। তাঁর 'বালা' ছবিটির চিত্রনাট্য নিয়েই বেজায় চটেছেন সানি সিং অভিনীত 'উড়জা চমন'-এর নির্মাতারা। তাঁদের অসন্তোষের আরও বড় কারণ 'বালা'র মুক্তির তারিখ। এর আগে ১৫ নভেম্বর রিলিজ হওয়ার কথা ছিল 'বালা'র। অন্যদিকে ৭ নভেম্বর রিলিজের কথা 'উজড়া চমন'এর। তবে মুক্তির তারিখ এগিয়ে ৮ নভেম্বর  করে দেন 'বালা'র প্রযোজক সংস্থা ম্যাডক ফিল্মস। ফলে, উজড়া চমনের পরের দিনই প্রেক্ষাগৃহে আসছে বালা। আর তাতে উজড়া চমনের ব্যবসা অনেকটাই মার খাবে বলে আশঙ্কা করছেন নির্মাতারা। সিনেমার এক প্রযোজক বলেন, "আমাদের সিনেমার সঙ্গে একই সময়ে ছবির মুক্তি এগিয়ে এনে 'ম্যাডক ফিল্ম' এক্কেবারেই ঠিক করে নি। আমি দৃঢ়বিশ্বাসী আমাদের সিনেমাটা বেশি ভাল লাগবে দর্শকদের।"

আরও পড়ুন-ভাইরাল শিল্পা ও শমিতা শেঠির বিশেষ শরীরচর্চার ভিডিয়ো

এদিকে ইতিমধ্যেই বালার নির্মাতাদের বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের ও কনসেপ্ট চুরির অভিযোগে আইনি লড়াইয়ে নেমেছেন উজড়া চমনের নির্মাতারা। আর তা নিয়েই আপাতত দুই ছবি নির্মাতাদের মধ্যে তরজা শুরু হয়েছে।

আরও পড়ুন-রাজ-শুভশ্রীর মাসাইমারা জঙ্গল সাফারি, দেখুন সমস্ত ছবি ও ভিডিয়ো

English Title: 
Ayushmann Khurrana’s Bala Vs Sunny Singh’s Udja Chaman: Legal Tussle Over Copyright Violation
News Source: 
Home Title: 

কনসেপ্ট চুরির অভিযোগ, আইনি সংঘাতে 'বালা' ও 'উজড়া চমন'

কনসেপ্ট চুরির অভিযোগ, আইনি সংঘাতে 'বালা' ও 'উজড়া চমন'
Yes
Is Blog?: 
No