Azmeri Haque Badhon: ঢাকায় একের পর এক ডাকাতি, রাতে বঁটি হাতে রাস্তায় নামলেন বাঁধন...

Bangladesh Protest: বিভিন্ন এলাকায় পাহারা বসিয়ে অস্ত্রসহ বেশ কয়েকজনকে আটক করে সেনাবাহিনীর কাছে হস্তান্তরও করেছে ছাত্র-জনতা। সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। এবার পাহারা দিতে রাতে রাস্তায় বটি হাতে নামলেন   অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

Updated By: Aug 8, 2024, 07:52 PM IST
Azmeri Haque Badhon: ঢাকায় একের পর এক ডাকাতি, রাতে বঁটি হাতে রাস্তায় নামলেন বাঁধন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) পদত্যাগের পর কেটে গেছে আরও তিনদিন, তবে এখনও উত্তাল বাংলাদেশ (Bangladesh)। কোথাও অগ্নিসংযোগ তো কোথাও ভাঙচুর। এরই মাঝে নয়া সংযোজন ডাকাতি। গত কয়েকদিন রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় রাতে ডাকাতির খবর পাওয়া যাচ্ছে। ডাকাত ঠেকাতে একত্র হয়ে স্থানীয় সাধারণ মানুষরা পাহারা দিচ্ছেন। এবার সেইরকম পাহারা দিতে রাস্তায় নেমেছেন অভিনেত্রী আজমেরি হক বাঁধন (Azmeri Haque Badhon)। বুধবার রাতে বটি হাতে রাতে পাহারা দিতে দেখা গেছে অভিনেত্রীকে। 

আরও পড়ুন- Naga Chaitanya-Sobhita Dhulipala Engagement: ঠকিয়েছেন সামান্থাকে! এবার শোভিতার সঙ্গে নতুন শুরু নাগা চৈতন্যর

ডাকাতি ঠেকাতে সাধারণ মানুষের সঙ্গে রাতভর বঁটি নিয়ে এলাকায় নির্ঘুম রাত কাটিয়েছেন বাঁধন। ফেসবুক স্টোরিতে বটি হাতে ছবি পোস্ট করে বাঁধন লিখেছেন, ‘মাঝরাত’। এ সময় তার সঙ্গে ছিলেন প্রতিবেশী মোহনা সুলতানা জুঁই। প্রথমদিন থেকেই ছাত্রদের পাশে দাঁড়িয়েছিলেন অভিনেত্রী। পথে নেমে সোচ্চার হতে দেখা গেছে তাঁকে। অগাস্টের প্রথমদিন বৃষ্টিতে ভিজে ছাত্রহত্যার প্রতিবাদ করতে রাজপথে দাঁড়িয়েছিলেন বাঁধন। এবার তাকে দেখা গেল বটি হাতে পাহারা দিতে। 

বিভিন্ন এলাকায় পাহারা বসিয়ে অস্ত্রসহ বেশ কয়েকজনকে আটক করে সেনাবাহিনীর কাছে হস্তান্তরও করেছে ছাত্র-জনতা। তবে এই সংখ্যা এখনও নিশ্চিত হওয়া যায়নি। বুধবার (৭ জুলাই) রাতে ঢাকার ইসিবি চত্বর এলাকা থেকে ডাকাতির চেষ্টাকালে বেশ কয়েকজনকে ধরে ফেলে এলাকাবাসী। পরবর্তীতে তাদের সেনাবাহিনীর টহল দলের হাতে তুলে দেওয়া হয়। বসিলা এলাকায়ও একই অবস্থা। কিশোর বয়সী কয়েকজনকে ধারালো অস্ত্রসহ আটক করে স্থানীয় ছাত্র-জনতা। রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, উত্তরা, মিরপুরসহ বেশ কয়েকটি এলাকার চিত্রও প্রায় কাছাকাছি। ডাকাতির চেষ্টাকালে আগ্নেয়াস্ত্র আটকের ঘটনাও ঘটেছে এই রাতে।

আরও পড়ুন- Buddhadeb Bhattacharjee Death: 'ভবিষ্যতে ইতিহাস সাক্ষী দেবে', বুদ্ধবাবুর মৃত্যুতে শোকাহত চন্দন-কমলেশ্বর-অনীক থেকে রাহুল-সৌরভ-জীতু...

পরবর্তীতে সেনাবাহিনীর টহল জোরদার হয়। পাশাপাশি রাজধানীর অনেক এলাকায় রাতভর পাড়া-মহল্লা ভিত্তিক ছাত্র-জনতা টহল দিয়েছে। কারো গতিবিধি সন্দেহজনক হলে তল্লাশি চালানো হয়। ইসিবি চত্বরে দুজনকে ও মোহাম্মদপুরের বসিলায় কয়েকজনকে আটক করে এলাকাবাসী। বর্তমান পরিস্থিতিতে জনসাধারণকে রক্ষা করতে ও সরকারি গুরুত্বপূর্ণ ব্যবস্থাপনাগুলোর সার্বিক নিরাপত্তা প্রদানে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে। সেইরকমই ছাত্র ও সাধারণ মানুষের সঙ্গে রাস্তায় নেমে পাহারা দিলেন আজমেরি হক বাঁধন। 

প্রসঙ্গত, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন।‘রেহানা মারিয়াম নূর’ সিনেমার হাত ধরে কান ফিল্ম ফেস্টিভালে পরিচিতি লাভ করেন বাঁধন। ২০২১ সালের ৭ জুলাই ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয় সিনেমাটি। সেদিন দীর্ঘ সময় দাঁড়িয়ে দর্শক বাঁধনকে  অভিবাদন জানিয়েছিলেন। এরপর সৃজিত মুখোপাধ্যায়ের আলোচিত ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ সিরিজে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। পরে আরেক জনপ্রিয় পরিচালক বিশাল ভরদ্বাজের ছবি ‘খুফিয়া’য় দেখা গেছে বাঁধনকে। বাংলাদেশে বড় পর্দায় মুক্তির অপেক্ষায় আছে বাঁধন অভিনীত ছবি ‘এশা মার্ডার: কর্মফল’। প্রযোজক হিসেবেও কাজ শুরু করেছেন বাঁধন। লামিয়া চৌধুরীর পরিচালনায় ‘মেয়েদের গল্প’ ছবিটির অন্যতম প্রযোজক আজমেরি হক বাঁধন। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.