Pathaan: দেশে আটকে রিলিজ, ‘পাঠান’ দেখতে কলকাতায় বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা...

Pathaan First Day: ভারতের পাশাপাশি বাংলাদেশের শাহরুখ ভক্তরাও ভুগছে ‘পাঠান’ জ্বরে। কিন্তু বাংলাদেশে আটকে গেছে এই ছবির রিলিজ।তাই বাংলাদেশ থেকে কলকাতায় এসেছেন অনেক সিনেমপ্রেমীই। সেই তালিকায় রয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা নিরবও। তবে একা নন, সঙ্গে তিন বন্ধুকে নিয়ে সিনেমা মুক্তির আগের দিন ছুটে এসেছেন কলকাতায়।

Updated By: Jan 26, 2023, 05:29 PM IST
Pathaan: দেশে আটকে রিলিজ, ‘পাঠান’ দেখতে কলকাতায় বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা...

Pathaan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১০০-র বেশি দেশে একসঙ্গে মুক্তি পেয়েছে শাহরুখ খানের পাঠান। তবে সেই ছবি মুক্তি পায়নি বাংলাদেশে। দীর্ঘ ৪ বছর পর মুক্তি পেয়েছে শাহরুখের ছবি। বুধবার সকাল থেকে এই ছবি নিয়ে উন্মাদনা চোখে পড়েছে সারা দেশে। কলকাতায় শাহরুখ খান ফ্যান ক্লাব দুহাত খুলে স্বাগত জানিয়েছে তাঁদের পর্দার কিংকে। একদিনে এই ছবি ব্যবসা করেছে ৫৫ কোটি, যা ভারতীয় সিনেমার প্রথমদিনের বক্স অফিস কালেকশনের নিরিখে ইতিহাস রচনা করেছে। দীর্ঘ বিরতির পর প্রিয় তারকার প্রত্যাবর্তন দেখতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন বিশ্বজুড়ে শাহরুখ ভক্তরা। তার প্রতিফলন দেখা গেল ছবির প্রথম দিনের কালেকশনেই।

আরও পড়ুন- Tollywood: চিনতে পারছেন? সাধুর বেশে স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে সুপারস্টার...

ভারতের পাশাপাশি বাংলাদেশের শাহরুখ ভক্তরাও ভুগছে ‘পাঠান’ জ্বরে। কিন্তু বাংলাদেশে আটকে গেছে এই ছবির রিলিজ।তাই বাংলাদেশ থেকে কলকাতায় এসেছেন অনেক সিনেমপ্রেমীই। সেই তালিকায় রয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা নিরবও। তবে একা নন, সঙ্গে তিন বন্ধুকে নিয়ে সিনেমা মুক্তির আগের দিন ছুটে এসেছেন কলকাতায়। তাঁদের একমাত্র লক্ষ্য ছিল, প্রেক্ষাগৃহে বসে মুক্তির প্রথম দিনেই রুপালি পর্দায় বলিউড বাদশার প্রত্যাবর্তন দেখা। কিন্তু অগ্রিম বুকিংয়েই কার্যত শেষ হয়ে গিয়েছিল ‘পাঠান’-এর টিকিট। কলকাতায় যে উন্মাদনা চলছে,  তাতে প্রথম দিনে অনেকেই টিকিট পাননি। নিরবও টিকিট পাননি। তবে ছেড়ে দেওয়ার পাত্র তিনি নন। সারাদিন টিকিটের খোঁজে ঘুরে অবশেষে পার্কসার্কাস এলাকার এক মাল্টিপ্লেক্সে রাত সাড়ে ১১টার একটি শোয়ের টিকিট পান তিনি।  

‘পাঠান’ দেখে উচ্ছ্বসিত নিরব বলেন, ‘এটা জীবনের অন্যতম একটা সেরা ছবি দেখার সৌভাগ্য হল। প্রথমে ভেবেছি প্রথমদিনে বুঝি শোয়ের টিকিট আর পাবই না। অবশেষে ব্ল্যাকে আড়াই হাজার টাকায় টিকিট পাই, তাও রাত সাড়ে ১১টার শো।এই যে কষ্ট, টাকা, কালোবাজারি- সব মুছে গেল সিনেমাটি দেখে। দুর্দান্ত এক চলচ্চিত্র। এতে সব আছে। আপনি এই ছবি যত কষ্ট আর যত টাকার বিনিময়েই দেখবেন, পয়সা-শ্রম উসুল হবেই।’ তবে নিরব একা নন, ঢাকা থেকে অনেক সিনেপ্রেমীই শুধুমাত্র পাঠানের টানে উড়ে এসেছেন কলকাতায়।

আরও পড়ুন- Pathaan 1st Day Box Office Collection: ভবিষ্যদ্বাণীকে 'মিথ্যে' প্রমাণ, রেকর্ড বক্স অফিস কালেকশন! প্রথমদিনে কত ব্যবসা করল 'পাঠান'?

সাফটা চুক্তির আওতায় সম্প্রতি বলিউডের ‘পাঠান’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল পরিবেশক ও প্রযোজনা সংস্থা। গত মঙ্গলবার দুপুরে তথ্য মন্ত্রণালয়ে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক হয়। তবে এখনও বাংলাদেশে “পাঠান” মুক্তির অনুমতি পাওয়া যায়নি। বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আকতার বলেছেন, “বলিউডের ছবি বাংলাদেশে আসার ব্যাপারে ইতোমধ্যে শিল্পী সমিতির সদস্যরা একত্রিত হয়ে মিটিং করেছি। সংশ্লিষ্টদের কাছে একটি লিখিত প্রস্তাবও দিয়েছিলাম, বলিউডের ছবিটা মুক্তির পর বাংলাদেশে যা লাভ করবে সেখান থেকে ১০% শিল্পী সমিতিতে দেবে। সমিতিতে দিলে আমাদের ফান্ড বাড়বে এবং সেই অর্থ শিল্পীদের জন্যই ব্যয় করা হবে। এখনো এই প্রস্তাবের ফিডব্যাক আসিনি।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.