বিদায় বেলায় বাড়ি ফেরার ডাক ব্যোমকেশের

এই কথাটির মধ্যে লুকিয়ে থাকা আবেগ আর গানের মন কেমন করা সুরই হৃদয় ছুঁয়েছে সকলের।  

Updated By: Jul 16, 2018, 06:38 PM IST
বিদায় বেলায় বাড়ি ফেরার ডাক ব্যোমকেশের

নিজস্ব প্রতিবেদন: ''বাড়ি ফিরে এসো সন্ধে নামার আগে'', এই ডাকটি বোধহয় প্রায় সকলেরই ভীষণ পরিচিত। বাড়ি থেকে বের হওয়ার সময় একথা কমবেশি সকলকেই আমাদের মায়েদের মুখে শুনতে হয়। তাই এই ডাকটি আমাদের প্রায় সকলেরই হৃদয়ের খুব কাছের, আবার কিছুটা আবেগেরও বটে। আর বিদায় বেলায় একটু অন্যভাবে এই ডাক দিলেন সকলের প্রিয় ব্যোমকেশ বক্সী। 

সম্প্রতি মুক্তি পেয়ে 'বিদায় ব্যোমকেশ'-এর গান 'সন্ধে নামার আগে' গানটি। আর এই গানটির এই মন ব্যকুল করা সুর মন ছুঁয়ে গেছে শ্রোতাদের। ইউটিউবে গানটি মুক্তি পেয়েছে ১৪ জুলাই। আর এরই মধ্যে গানটি শুনে ফেলে ১.৬ মিলিয়ান মানুষ।  বেশ বোঝা যাচ্ছে  ''বাড়ি ফিরে এসো সন্ধে নামার আগে'' এই কথাটির মধ্যে লুকিয়ে থাকা আবেগ আর গানের মন কেমন করা সুরই হৃদয় ছুঁয়েছে সকলের। 

এবছর বিদায় ব্যোমকেশের টিজার ও ট্রেলার সব দর্শকদের মধ্যে একটি প্রশ্নই জাগিয়ে তুলেছে, তবে কি ব্যোমকেশ অধ্যায়ের ইতি হতে চলেছে। নাকি এই শেষের মধ্যেই লুকিয়ে রয়েছে শুরুর গল্প। তবে কি ব্যোমকেশ বক্সীর অবর্তমানে সত্যান্বেষণের হাল ধরবেন তাঁর নাতি সাত্যকি বক্সী? এসব প্রশ্নের উত্তর অবশ্য পাওয়া যাবে ছবি মুক্তির পরেই। দেবালয় ভট্টাচার্য পরিচালিত বিদায় ব্যোমকেশ ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ২০ জুলাই। এখনে দ্বৈত ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায়কে। একদিকে বৃদ্ধ ব্যোমকেশ বক্সী, অন্যদিকে তাঁর নাতি সাত্যকি বক্সির ভূমিকাতেও দেখা যাবে সেই আবিরকেই। আর এই ছবিতেও দেখা যাবে সেই জনপ্রিয় আবির-সোহিনী জুটিকেই।

ছবির টিজার শরদিন্দুর রক্তের দাগ, বহ্নিপতঙ্গ, শজারুর কাঁটা, চোরাবালি, কহেন কবি কালিদাস, চিত্রচোরের ঝলক দেখিয়ে পরিচালক দর্শককে সোজা এনে ফেলেছেন ২০১৮র পটভূমিকায় যেখানে দেখা যাচ্ছে ৮০ বছরের বৃদ্ধ ব্যোমকেশকে। যিনি তাঁর ছেলের খোঁজ করতে ব্যর্থ। তার পরপরই দেখা যাচ্ছে ব্যোমকেশ বক্সির নাতি সাত্যকিকে।

প্রসঙ্গত , এবছর যে ২৫ ছবি প্রযোজনার কথা ঘোষণা করেছিল প্রযোজক সংস্থা SVF। তারই মধ্যে বিদায় ব্যোমকেশ অন্যতম। এখন দেখার সত্যি সত্যিই ব্যোমকেশ আমাদের ছেড়ে বিদায় নেন কিনা?

.