Kangana Ranaut: কঙ্গনাকে নোটিস হাইকোর্টের, সাংসদ পদ হারাতে চলেছেন অভিনেত্রী?

Kangana Ranaut: নির্বাচনে ৭৪৭৫৫ ভোট পেয়ে সংসদের আসনে বসেন কঙ্গনা রানাওয়াত।  এবার তাঁর জয়কে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছেন এক ব্যক্তি। মামলার আবেদনের প্রেক্ষিতে হিমাচল প্রদেশ হাইকোর্ট বুধবার নোটিশ পাঠিয়েছে কঙ্গনাকে।

Updated By: Jul 25, 2024, 06:21 PM IST
Kangana Ranaut: কঙ্গনাকে নোটিস হাইকোর্টের, সাংসদ পদ হারাতে চলেছেন অভিনেত্রী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মান্ডি লোকসভা কেন্দ্র থেকে ভোটে জিতে প্রথমবার সংসদে পা রেখেছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত(Kangana Ranaut)। বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু এবার তাঁর জয়কে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছেন এক ব্যক্তি। মামলার আবেদনের প্রেক্ষিতে হিমাচল প্রদেশ হাইকোর্ট বুধবার নোটিশ পাঠিয়েছে কঙ্গনাকে। সেখান থেকেই প্রশ্ন উঠছে, তবে কি সাংসদ পদ হারাতে চলেছেন কঙ্গনা? 

আরও পড়ুন- Shafin Ahmed Death: আমেরিকায় শোয়ের আগে আচমকাই অসুস্থ! না ফেরার দেশে মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ...

জানা যাচ্ছে এই মামলা যিনি দায়ের করেছেন, তাঁর নাম লায়াকরাম নেগি। তিনি আদালতকে জানিয়েছেন, মান্ডি লোকসভা কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন নেগি। কিন্তু রিটার্নিং অফিসার অবৈধভাবে তাঁর মনোনয়ন বাতিল ঘোষণা করেন। এবার মান্ডি লোকসভা কেন্দ্রের নির্বাচনী প্রক্রিয়া বাতিলের দাবি জানিয়েছেন তিনি।

চলতি বছরের লোকসভা ভোটে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন হিমাচলের কিন্নরের বাসিন্দা লায়াকরাম নেগি। তিনি এক প্রাক্তন সরকারি কর্মচারি। নির্বাচন লড়ার জন্য মনোনয়নপত্রের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি দফতর থেকে তাঁর ‘কোনও বকেয়া নেই’ বলে শংসাপত্র জমা দিতে বলা হয়েছিল। নেগির দাবি, নিয়ম মেনেই তিনি তাঁর কাগজপত্র জমা দিয়েছিলেন। কিন্তু এরপরে এক দিনের মধ্যে তাকে বিদ্যুৎ, জল এবং টেলিফোন দফতরের ‘বকেয়া নেই’ সংক্রান্ত শংসাপত্র জমা দিতে বলা হয়। এবং সেগুলো পেশের সময় না দিয়েই তাঁর মনোনয়ন বাতিল করা হয়। ওই ব্যক্তির দাবি যে মনোনয়ন জমা দেওয়ার একদিন পরেই প্রয়োজনীয় কাগজ জমা দিয়েছিলেন। কিন্তু সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার তা গ্রহণ করেননি।

আরও পড়ুন- Dona Ganguly| Snehasish Ganguly Marriage: কলকাতায় থেকেও কেন স্নেহাশিসের বিয়েতে অনুপস্থিত? আসল কারণ জানালেন ডোনা...

প্রসঙ্গত, বেশ কিছু বছর ধরেই সোশ্য়াল মিডিয়ায় বিজেপির সমর্থনে নানা বক্তব্য রাখতে শোনা যায় কঙ্গনা রানাওয়াতকে। সম্প্রতি 'কুইন অব বলিউড' খ্যাত কঙ্গনা রানাওয়াতকে মান্ডি লোকসভা আসন থেকে প্রার্থী করেছিল বিজেপি। নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন ছয় বারের নির্বাচিত কংগ্রেস মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের পুত্র বিক্রমাদিত্য।  নির্বাচনে ৭৪৭৫৫ ভোট পেয়ে সংসদের আসনে বসেন কঙ্গনা রানাওয়াত। এবার ফের প্রশ্নের মুখে তাঁর সাংসদ পদ। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.