Arun Bali Death: প্রয়াত জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি, শোকস্তব্ধ বলিউড

Arun Bali Death: বিরল রোগে আক্রান্ত হয়েছিলেন বছরের শুরুতেই। শেষরক্ষা হল না। শুক্রবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা অরুণ বালি। শেষ তাঁকে দেখা গিয়েছে 'লাল সিং চাড্ডা' ছবিতে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউডের তারকারা। 

Updated By: Oct 7, 2022, 04:01 PM IST
Arun Bali Death: প্রয়াত জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি, শোকস্তব্ধ বলিউড

Arun Bali Death, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি। বিগত কয়েক দশক ধরে একাধিক সুপারহিট হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি। তাঁকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল ‘লাল সিং চাড্ডা’ ছবিতে। তবে শুধু সিনেমা নয়, ছোটপর্দাতেও একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে। শুক্রবার মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অরুণ বালি, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বলিউড।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এই বছর শুরুতেই এক বিরল রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। এটি একধরনের দীর্ঘকালীন নিউরোমাসকুলার রোগ, যার নাম মায়েসথেনিয়া গ্রাভিস। শুক্রবার ভোর রাতে মুম্বইয়ে প্রয়াত হন অভিনেতা। তাঁর এই মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউডের একাধিক তারকা। প্রয়াত অভিনেতার পুত্র অঙ্কুশ বালি জানিয়েছেন যে, মায়েসথেনিয়া গ্রাভিস রোগে আক্রান্ত হয়েছিলেন অরুণ। এটি একটি অটোইমিউন রোগ, যা পেশি ও নার্ভসের মধ্যে সংযোগস্থাপন করতে পারে না। এই অসুখে আক্রান্ত হওয়ার পরই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছিলেন তিনি। কিন্তু এরই মাঝে এলো দুঃসংবাদ। শুক্রবার রাত ৪.৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যগ করেন তিনি।

আরও পড়ুন: Dev-Rukmini: রুক্মিনীর সঙ্গে ছুটির মুডে দেব, কোথায় ঘুরছেন তারকা জুটি?

অরুণ বালির মৃত্যুতে তাঁর দীর্ঘদিনের সহ অভিনেত্রী নীনা গুপ্তা লেখেন, ‘বহুবছর আগে পরম্পরা সিরিজে আমার প্রথম দিনের শ্যুটিং ছিল অরুণ বালির সঙ্গে। সম্প্রতি গুড বাই ছবিতেও একসঙ্গে অভিনয় করেছি আমরা।’ অভিনেতা বিন্দু দারা সিং টুইট করেছেন, ‘ওর আত্মার শান্তি কামনা করি’। অভিনেত্রী নুপুর অলংকার আগে থেকেই অরুণের এই অসুখ আঁচ করেছিলেন। তিনি বলেন, একদিন ফোনে কথা বলার সময় বুঝতে পারি অরুণের কথা বলতে কিছু সমস্যা হচ্ছে। এরপর অরুণের ছেলে অঙ্কুশের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করি। তাঁকে বলি যে  এখনই হাসপাতালে ভর্তি করা দরকার।

থ্রি ইডিয়টস, কেদারনাথ, পানিপথ-এর মতো একাধিক ছবিতে দেখা গেছে তাঁকে। তবে শেষ তাঁকে দেখা গিয়েছিল লাল সিং চাড্ডা ছবিতে। ১৯৮৯ সালে অভিনয় দুনিয়ায় পা রাখেন অভিনেতা। তাঁর প্রথম সিরিয়ালে সহ অভিনেতা ছিলেন শাহরুখ খান। এর দু বছর পর অক্ষয়ের ‘সৌগন্ধ’ ছবিতে প্রথম অভিনয় করেন তিনি। তবে তিনি জনপ্রিয়তা পান ২০০০ সালে ‘কুমকুম’ ধারাবাহিকে দাদাজীর চরিত্রে। অভিনেতার পাশাপাশি তিনি প্রযোজক হিসাবে পেয়েছেন জাতীয় পুরস্কারও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.