Shoaib Kabeer: বাংলা ছবিতে ডেবিউ বলিউডের পরিচিত মুখ শোয়েব কবীরের, 'অপরাজিত'য় বংশী চন্দ্রগুপ্তের চরিত্রে অভিনেতা

অভিনেতা জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন,'হলিউডের পরিচালকের সঙ্গে কাজ করেছি আমি। কিন্তু আমার কাছে অনীক দত্তের সঙ্গে কাজ করা অনেক বড় বিষয়।' 

Updated By: May 18, 2022, 12:01 AM IST
Shoaib Kabeer: বাংলা ছবিতে ডেবিউ বলিউডের পরিচিত মুখ শোয়েব কবীরের, 'অপরাজিত'য় বংশী চন্দ্রগুপ্তের চরিত্রে অভিনেতা

নিজস্ব প্রতিবেদন: 'অপরাজিত'(Aparajito) ছবিতে আর্ট ডিরেক্টর বংশী চন্দ্রগুপ্তের চরিত্রে অভিনয় করেছেন হিন্দি ওয়েবসিরিজের চেনা মুখ শোয়েব কবীর(Shoaib Kabeer)। এই ছবির হাত ধরেই বাংলা ছবিতে ডেবিউ করলেন অভিনেতা। বাংলার একটি প্রযোজনা সংস্থায় চাকরির মাঝেই মুম্বই পাড়ি দিয়েছিলেন শোয়েব। দীর্ঘদিনের স্ট্রাগলের পরেই হাতে এসেছিল প্রথম কাজ, তাও আবার হলিউডের পরিচালকের কাছে। 

State of siege 26/11 নামক জনপ্রিয় ওয়েবসিরিজে অজমল কাসভের চরিত্রে অভিনয় করেছিলেন শোয়েব কবীর। হলিউডের পরিচালক Mathew Leutwyler-র পরিচালনায় অভিনয়ের জগতে পা রাখেন তিনি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি শোয়েবকে। হাতে এসেছে একের পর এক সিরিজ ও ফিল্ম। বীরসা দাশগুপ্তের 'ব্ল্যাক উইডো', ইউটিউব অরিজিনাল 'ডিসকানেক্টেড', অভিষেক শর্মার ছবি 'জোয়া ফ্যাক্টর', কবিতা বারজাতিয়ার ছবি 'হাফ ম্যারেজ', এছাড়াও টেলিভিশনে 'এক মহানায়ক'-এ দেখা যায় শোয়েব কবীরকে। 

অভিনেতা জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন,'হলিউডের পরিচালকের সঙ্গে কাজ করেছি আমি। কিন্তু আমার কাছে অনীক দত্তের সঙ্গে কাজ করা অনেক বড় বিষয়। ওনার কাছে অনেক বকা খেয়েছি কিন্তু ওনার সঙ্গে কাজ করা আমার সারাজীবনের জন্য একটা অলংকার। ওঁর জন্য অনেক শ্রদ্ধা।' বংশী চন্দ্রগুপ্তের চরিত্রে অভিনয় করার জন্য অভিষেক বচ্চনকে ফলো করেছিলেন শোয়েব। কাশ্মীরী হয়ে বাংলায় এসে সিনেমা বানান বংশী চন্দ্রগুপ্ত, খুবই কনফিডেন্ট একটা চরিত্র, যে কনফিডেন্স শোয়েব খুঁজে পেয়েছিলেন 'গুরু' ছবিতে অভিষেক বচ্চনের চরিত্রে। সেই ম্যানারিজমই ফলো করেছেন শোয়েব কবীর।  

'অপরাজিত' ইতিমধ্যেই মুক্তি পেয়েছে, এই বছরে মুক্তির অপেক্ষায় রয়েছে শোয়েবের আরও পাঁচটি ছবি ও ওয়েব সিরিজ। জি ফাইভে মুক্তি পাবে 'ডায়নেস্টি', দেবালয় ভট্টাচার্যর 'দ্য গার্ল', অর্জুন দত্তের 'বিরিয়ানি', সৌরভ চক্রবর্তীর 'সাড়ে সাইত্রিশ', শিলাদিত্য মৌলিকের 'স্বাদ অনুসার', একাধিক ছবি-ওয়েবসিরিজে দেখা যাবে শোয়েবকে। এছাড়াও সুনীল শেট্টি ও বিবেক ওবেরয়ের সঙ্গে দেখা যাবে তাঁকে 'ধারাভি ব্যাঙ্ক' নামক একটি ওয়েব সিরিজে। সেখানে সুনীল শেট্টির সঙ্গে স্ক্রিনে দেখা যাবে শোয়েবকে। 

আরও পড়ুন: Bengali Love Song: সা -রে -গা -মা-পা খ্যাত রথীজিতের জীবনে নতুন 'সর্বনাশী', ব্যাপার কী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.