ঘনিষ্ঠ অবস্থায় সারা-কার্তিক, চোখ রাঙালো সেন্সর বোর্ড

 ছবির ঘনিষ্ঠ দৃশ্যে কাঁচি চালালো সেন্সর বোর্ড। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 12, 2020, 04:33 PM IST
ঘনিষ্ঠ অবস্থায় সারা-কার্তিক, চোখ রাঙালো সেন্সর বোর্ড

নিজস্ব প্রতিবেদন : ১৪ ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইনস ডে-তে মুুক্তি পাচ্ছে সারা-কার্তিকের 'লাভ আজ কাল'। তার আগে ছবির ঘনিষ্ঠ দৃশ্যে কাঁচি চালালো সেন্সর বোর্ড। ছবিতে উঠে আসা সারা-কার্তিকের যৌন দৃশ্য কেটে বাদ দেওয়ার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড।

এখানেই শেষ নয়, সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের নির্দেশিকায় জানানো হয়েছে, শুধু সারা-কার্তিকের যৌন দৃশ্যই নয়, ছবি থেকে সরাতে হবে যৌন সুরসুরি দেওয়া ডায়ালগ। ছবিতে দৃশ্যমান সারার বিভাজিকাও কিছুটা আবছা করতে বলা হয়েছে। এখানেই শেষ নয়, কার্তিক কিংবা সারা পোশাক বদলাচ্ছেন ছবির এমন বেশকিছু দৃশ্যও কেটে বাদ দিতে বলা হয়েছে।

আরও পড়ুন-জন্মদিনের পার্টিতে পরিচালক বিরসা দাশগুপ্তকে চুম্বন মিমির

ইতিমধ্যেই সেন্সর বোর্ডের নির্দেশ মেনে তাঁর ছবির নানান দৃশ্য পরিচালক ইমতিয়াজ আলি কাটছাঁট করে ফেলেছেন বলেই খবর মিলেছে। ছবির ডায়ালগে ব্যবহৃত ‘f**k’, ‘f*****g’ মত শব্দগুলির  সাউন্ড বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানা যাচ্ছে। বেশকিছুক্ষেত্রে এই শব্দগুলি বদলে 'হারামজাদে','শালে', 'বেশরমে'-মত শব্দে বদলে ফেলা হয়েছে বলেই জানা যাচ্ছে। ছবির ট্রেলারে চোখ রাখলেই দেখা যাচ্ছে, সেখানও থেকেও বেশকিছু শব্দ সরিয়ে ফেলা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি শুক্রবার মুক্তি পাচ্ছে 'লাভ আজ কাল' ছবিটি। প্রসঙ্গত ১১ বছর আগে ইমতিয়াজ আলির 'লাভ আজ কাল'-এ দেখা গিয়েছিল সইফ আলি খান ও  দীপিকা পাড়ুকোনকে। ২০২০ তে বর্তমান সময়ে প্রেক্ষিতে নতুন করে 'লাভ আজ কাল' বানিয়েছেন ইমতিয়াজ আলি। যেখানে দেখা যাবে সইফ কন্যা সারাকে। 

.