'ছপক'-এর জন্য নিজের চেহারা এভাবেই বদলে ফেলেছিলেন দীপিকা

  'ছপক'-এ অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ছবির প্রয়োজনেই দীপিকা থেকে বদলে মালতী হয়ে উঠেছেন অভিনেত্রী। তবে দীপিকার এই মালতী হয়ে ওঠার কাজ মোটেও সহজ ছিল না। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 18, 2020, 01:43 PM IST
'ছপক'-এর জন্য নিজের চেহারা এভাবেই বদলে ফেলেছিলেন দীপিকা

নিজস্ব প্রতিবেদন :  'ছপক'-এ অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ছবির প্রয়োজনেই দীপিকা থেকে বদলে মালতী হয়ে উঠেছেন অভিনেত্রী। তবে দীপিকার এই মালতী হয়ে ওঠার কাজ মোটেও সহজ ছিল না। 

এক্কেবারে একজন অ্যাসিড আক্রান্তের মত নিজের চেহারা গড়ে তুলতে প্রস্থেটিক মেকআপের সাহায্য নিতে হয়েছিল অভিনেত্রীকে। 'ছপক'-এর প্রস্থেটিক মেকআপ যিনি করেছেন তিনি হলে খ্যাতনামা মেকআপ শিল্পী ক্লোভার উটন। তিনি তাঁর হাতের জাদুতে বদলে দিয়েছেন দীপিকার চেহারা। তবে প্রস্থেটিক মেকআপের জন্য বেশ কয়েকটা ধাপ রয়েছে। পরিচালক মেঘনা গুলজারের কথায়, তিনি কখনওই চাননি যে দীপিকাকে দেখতে লক্ষ্মী আগরওয়ালের দেখতে লাগুক। পরিচালকের কথায়, ''আমি সব সময় চেয়েছি (ভগবান না করুন) দীপিকার সঙ্গে যদি এধরনের ঘটনা ঘটতো, তাহলে ওকে ঠিক যেমন লাগত, তেমনই ওকে লাগুক। ''

প্রস্থেটিক মেকআপের জন্য প্রথমে ক্লোভারকে প্লাস্টার অফ প্যারিস দিয়ে দীপিকার মুখের মাপ নেওয়া হয়েছে। দীপিকার পক্ষে এভাবে প্লাস্টার অফ প্যারিস দিয়ে মুখ, চোখ ঢেকে বেশিক্ষণ থাকা মোটেও সহজ ছিল না। এখানেই শেষ নয়, প্রস্থেটিক মেকআপেক জন্য এরপরেও বেশকিছু ধাপ পার হতে হয়েছে দিপ্পিকে।

প্রসঙ্গত, সম্প্রতি মুক্ত পেয়েছে দীপিকা পাড়ুকোন অভিনীত, মেঘনা গুলজার পরিচালিত ছবি 'ছপক'। যে ছবির মাধ্যমে উঠে এসেছে দিল্লির মধ্যবিত্ত পরিবারের মেয়ে লক্ষ্মীর আগরওয়ালের জীবনের ঘটনা।