বাজার আগুন, ব্যাবসায়ীদের দুষলেন মুখ্যমন্ত্রী

একশ্রেণীর ব্যবসায়ী ইচ্ছাকৃতভাবে জিনিসপত্রের দাম বাড়িয়েছেন। তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে সরকার। জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রসঙ্গে শনিবার এই হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি কৃষিবিপণন দফতরের কাজেরও সমালোচনা করেছেন। জানিয়েছেন দায়িত্ব পালনে ব্যর্থ ওই দফতর।

Updated By: Jun 30, 2012, 08:39 PM IST

একশ্রেণীর ব্যবসায়ী ইচ্ছাকৃতভাবে জিনিসপত্রের দাম বাড়িয়েছেন। তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে সরকার। জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রসঙ্গে শনিবার এই হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি কৃষিবিপণন দফতরের কাজেরও সমালোচনা করেছেন। জানিয়েছেন দায়িত্ব পালনে ব্যর্থ ওই দফতর। শনিবারই তিনটি বাজার ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। মূল্যবৃদ্ধির কারণ খতিয়ে দেখতে সোমবার মহাকরণে ব্যবসায়ী ও হিমঘর মালিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি।
গত কয়েকদিন ধরেই নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে নাজেহাল সাধারণ মানুষ। আলু থেকে শুরু করে পটল, ঢ্যাঁড়শ, কাঁচা লঙ্কা সবকিছুরই বাজার দর আকাশছোঁয়া। শনিবার মহাকরণে যাওয়ার আগে হঠাতই শিয়ালদহের কোলে মার্কেটসহ বেশ কয়েকটি বাজার পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। পরে একটি অনুষ্ঠানে তিনি জানান বাজার পরিদর্শন করে তাঁর মনে হয়েছে কিছু ব্যবসায়ী ইচ্ছাকৃত ভাবেই দাম বাড়াচ্ছে।  তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।  
একই সঙ্গে রাজ্যের কৃষি বিপণন দফতরের কাজে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। ওই দফতরের অধীনে থাকা টাস্কফোর্স মূল্যবৃদ্ধি রুখতে যে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি। তাও স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।
নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির কারণ খতিয়ে দেখতে সোমবার বেলা একটায় মহাকরণে বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের কর্তাদের পাশাপাশি রাজ্যের হিমঘর মালিকদেরও ডাকা হয়েছে ।

.