The Kashmir Files: IFFI-র মঞ্চে ‘দ্য কাশ্মীর ফাইলস’ বিতর্ক! ক্ষমা চাইলেন ইসরায়েলের কনসাল জেনারেল

The Kashmir Files: এদিন একটি স্টেটমেন্ট জারি করে কনসাল জেনারেল বলেন, 'এর সঙ্গে ইজরায়েলের কোনও সম্পর্ক নেই। উনি যা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত মতামত।'

Updated By: Nov 29, 2022, 08:44 PM IST
The Kashmir Files: IFFI-র মঞ্চে ‘দ্য কাশ্মীর ফাইলস’ বিতর্ক! ক্ষমা চাইলেন ইসরায়েলের কনসাল জেনারেল

The Kashmir Files, IFFI, Anupam Kher, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কাল রাত থেকে ইফির মঞ্চে ইজরায়েলের পরিচালক নাদাভ লাপিডের মন্তব্য ঘিরে উত্তাল বলিউড। অনেকেই অবশ্য সমর্থন জানিয়েছেন ইজরায়েলি পরিচালককে। সম্প্রতি গোয়ায় বসেছিল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার আসর। চলচ্চিত্র উৎসবের শেষ দিন এই ছবি নিয়ে মন্তব্য উল্টো মন্তব্যের জোয়ার ইফির মঞ্চ থেকে সোশ্যাল মিডিয়ায়। ইজরায়েলি ফিল্মমেকার নাদাভ লাপিড এই ছবিকে ‘প্রোপাগান্ডা’ বলে দাবি করেন। পাশাপাশি এই ছবিকে তিনি অশ্লীল, বিরক্তিকরও বলেছেন। মঙ্গলবার সকালেই এই ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন অনুপম খের। এবার ইজরায়েলি পরিচালকের হয়ে ক্ষমা চাইলেন ইজরায়েলের কনসাল জেনারেল কোব্বি শোশানি।

আরও পড়ুন-Pori Moni: মঙ্গলবার আদালতে পরীমণি, সঙ্গে শরিফুল রাজ

মঙ্গলবার সকালেই ইজরায়েলি পরিচালকের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছিলেন অনুপম খের। এদিন বিকেলে ফের ট্যুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেন অভিনেতা। সেই সময় তাঁর সঙ্গে ছিলেন ইজরায়েলের কনসাল জেনারেল। ভিডিয়োর শুরুতে অনুপম খের বলেন, শেষবার যখন তিনি এসেছিলেন তখন তিনি দ্য কাশ্মীর ফাইলসের প্রশংসা করেছিলেন। কোব্বি শোশানি বলেন, ‘আমি অনেকদিন আগে কাশ্মীর ফাইলস দেখেছিলাম। আজ সকালে উঠেই আমি অনুপমকে ফোন করি ও কাল রাতে এরা যা ‘বোকার মতো কাজ’ করেছে তার জন্য  ইজরায়েল সরকারের তরফ থেকে আমি ক্ষমা চাই।’ পাশাপাশি এদিন একটি স্টেটমেন্ট জারি করে কনসাল জেনারেল বলেন, 'এর সঙ্গে ইজরায়েলের কোনও সম্পর্ক নেই। উনি যা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত মতামত।'

আরও পড়ুন- Devlina Kumar: লোহিত সাগরের তীরে লাল বিকিনিতে উত্তাপ ছড়ালেন দেবলীনা...

সকালে একটি একটি ভিডিয়ো শেয়ার করেছন অনুপম খের। সেই ভিডিয়োর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলসে যে বাস্তব ছবি তুলে ধরা হয়েছে তা আসলে অনেকের গলাতেই কাঁটার মতো আটকেছে। তাঁরা সেটা না গিলতে পারছে না উগরাতে পারছে। সেই মৃতদের আত্মাই বাস্তবকে মিথ্যা প্রমাণ করতে উঠে পড়ে লেগেছে। কিন্তু আমাদের এই সিনেমা আর শুধু সিনেমা নয়, এটা একটা আন্দোলন হয়ে উঠেছে। সেই আন্দোলন ভাঙতে উঠে পড়ে লেগেছে #টুলকিট গ্যাং।’ এখানেই শেষ নয় স্টিভেন স্পিলবার্গের একটি ছবির সঙ্গেও কাশ্মীর ফাইলসের তুলনা টেনে অনুপম বলেছেন, মিথ্যে যত বড়ই হোক তা সত্যির থেকে ছোটই হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)