করোনার সচেতনতা প্রচার, সোশ্যাল মিডিয়ায় Safehand চ্যালেঞ্জে দীপিকা, অনুষ্কারা

ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশনের ডিরেক্টর জেনারেলের প্রস্তাবেই এই উদ্যোগ তারকাদের...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 18, 2020, 07:56 PM IST
করোনার সচেতনতা প্রচার, সোশ্যাল মিডিয়ায় Safehand চ্যালেঞ্জে দীপিকা, অনুষ্কারা

নিজস্ব প্রতিবেদন : চারিদিকে করোনা আতঙ্ক। করোনার প্রকোপ থেকে বাঁচতে বিভিন্নরকম সতর্কতা অবলম্বন করার কথা বলছেন চিকিৎসকরা। সুরক্ষার প্রয়োজনে মাস্ক ব্যবহার করার কথা বলছেন চিকিৎসকরা। বারবার হাত ধোয়ার কথা বলছেন। যদিও ঠিক কীভাবে হাত ধোয়া উচিত সেটাই অনেকে ঠিকভাবে জানেন না।

তাই ঠিক কীভাবে হাত ধোবেন, নিজেকে পরিস্কার রাখবেন সেটা শেখানোর উদ্যোগ নিলেন দীপিকা পাড়ুকোন। মুখে মাস্ক পরা অবস্থায় হাত ধুতে দেখা যাচ্ছে অভিনেত্রীকে। জনসচেতনতার স্বার্থে #Safehand চ্যালেঞ্জে অংশ নিয়েছেন দিপ্পি। দীপিকাকে সোশ্যাল মিডিয়ায় এই চ্যালেঞ্জ জানিয়েছেন ডক্টর টেডার্স। যিনি কিনা ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশনের ডিরেক্টর জেনারেল। মানুষের মধ্যে সচেতনতা প্রসারের জন্যই WHO-র তরফে সোশ্যাল মিডিয়ায় এই চ্যালেঞ্জে অংশ নেওয়ার জন্য সেলেবদের আহ্বান করা হচ্ছে।  তাঁকে এই চ্যালেঞ্জে অংশ নেওয়ার আমন্ত্রণ জানানোয় ডক্টর টেডার্সকে ধন্যবাদও জানিয়েছেন দীপিকা।

আরও পড়ুন-বিদেশ থেকে ফিরে জমায়েতে যোগ, বিতর্কে অঞ্জন দত্ত

তবে শুধু দীপিকা নয়, #Safehand চ্যালেঞ্জে অংশ নিয়েছে অভিনেত্রী অনুষ্কা শর্মাও।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

এছাড়া বিগ বি অমিতাভ বচ্চন, অভিনেত্রী সানি লিওন, রকুলপ্রীত সিং সহ বহু তারকাই বিভিন্নভাবে করোনা ভাইরাস নিয়ে মানুষকে সচেতন করার প্রচেষ্টায় রয়েছেন।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

এদিকে সোশ্যাল মিডিয়ায় #Safehand চ্যালেঞ্জে বিরাট কোহলি, পিভি সিন্ধু সহ আরও অনেককেই। যার মধ্যে পিভি সিন্ধু ইতিমধ্যেই এই চ্যালেঞ্জে অংশ নিয়েছেন। এমনকি এই চ্যালেঞ্জে অংশ নিয়েছেন মন্ত্রী কিরণ রিজিজু। যদিও বিরাট কোহলি এখনও সচেতনতা প্রসারে এই চ্যালেঞ্জে অংশ নিয়েছেন কিনা জানা যায়নি। 

আরো পড়ুন-‘সামনের মাসেই ডেট, আমি চাই বাচ্চা নর্মালি হোক’