বাজারে ঢালাও চলছে অ্যাসিড বিক্রি, ১ দিনে ২৪ বোতল অ্যাসিড কিনলেন দীপিকা

গোটা দিন বিভিন্ন জায়গায় ঘুরে খুব সহজেই ২৪ বোতল অ্যাসিড কিনে ফেললেন অভিনেত্রী।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 15, 2020, 08:06 PM IST
বাজারে ঢালাও চলছে অ্যাসিড বিক্রি, ১ দিনে ২৪ বোতল অ্যাসিড কিনলেন দীপিকা

নিজস্ব প্রতিবেদন : অ্যাসিড হামলা রুখতে কড়া নির্দেশিকা দিয়েছে দেশের শীর্ষ আদালত (Supreme Court)। তারপরেও সুপ্রিম কোর্টের নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে আজও এদেশে দেদার বিকোচ্ছে অ্যাসিড (Acid)। যার প্রমাণ হাতে নাতে পেলেন দীপিকা পাড়ুকোন। গোটা দিন বিভিন্ন জায়গায় ঘুরে খুব সহজেই ২৪ বোতল অ্যাসিড কিনে ফেললেন অভিনেত্রী।

সমাজের স্বার্থে এবং সকলকে সচেতন করতেই একটি বিশেষ ভিডিয়ো বানিয়েছে দীপিকার (Deepika Padukone) টিম 'ছপক' (Chaapak)। যে ভিডিয়োতে দেখা যাচ্ছে বিভিন্ন সাজে বেরিয়ে 'ছপক' টিমের বেশকিছু জন সদস্য বিভিন্ন দোকান থেকে অ্যাসিড কিনছেন। যাঁরা এই অ্যাসিড কিনছেন তাঁদের খুব কম ক্ষেত্রেই বিক্রেতাদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে অ্যাসিড বিক্রি করছেন দোকানদাররা। গোটা ভি়ডিয়োতে মাত্র একজন বিক্রেতাকে ক্রেতার কাছ থেকে পরিচয়পত্র জমা রাখতে বলা হয়। বাকিরা সহজেই অ্যাসিড কিনে ফেলেন। পুরো বিষয়টি দেখে হতবাক দীপিকা। 

আরও পড়ুন-বক্স অফিসে ১০০ কোটির ক্লাবে তনাজি: দ্যা আনসাং ওয়ারিয়র

এই ভিডিয়ো বার্তায় দীপিকা বলেন, যদি আমাদের দেশে অ্যাসিড বিক্রি না হত, তাহলে হয়ত এত মহিলাকে অ্যাসিড হামলার শিকারও হতে হত না।  তাঁর কথায়, ''অনেক ক্ষেত্রেই দেখা যায় কোনও প্রস্তাবে কোনও মহিলা না বললে তাঁর মুখে অ্যাসিড ছুঁড়ে মারা হয়। কিংবা কেউ আপনাকে বিরক্ত করছে আর আপনি তাঁর প্রতিবাদে মুখর হলেন, অথবা নিজের অধিকারের জন্য লড়ছেন, এমন নানান ঘটনায় মহিলাদের অ্যাসিড হামলার শিকার হতে হয়। অথচ এই অ্যাসিড যদি কিনতেই না পাওয়া যেত, তাহলে হয়ত এত ভয়ঙ্কর ঘটনা ঘটত না। '' দেখুন গোটা ভিডিয়োতে দীপিকা অ্যাসিড বিক্রি নিয়ে দেশের বর্তমান পরিস্থিতি কীভাবে তুলে ধরেছেন।

আরও পড়ুন-'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি', মাফিয়া কুইনের বেশে নজর কাড়া আলিয়া

পুরো ভিডিয়োটি দেখে বর্তমান পরিস্থিতির কথা ভাবলে হয়ত আপনিও শিউরে উঠবেন। প্রসঙ্গত, সম্প্রতি মুক্তিপ্রাপ্ত দীপিকার ছবি 'ছপক'-এ অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের জীবনের ঘটনা তুলে ধরা হয়েছে। একটি হামলা দিল্লি মধ্যবিত্ত পরিবারের এই মেয়ের জীবনটা বদলে দিয়েছিল। তবে সেদিনের সেই ঘটনা আজও লক্ষ্মীর জীবনে বিভীষিকা। তবে শুধু লক্ষ্মীই কেন এমন বহু মহিলাই এদেশে রয়েছেন যাঁদের জীবনই নিমেষে বদলে দিয়েছে অ্যাসিড হামলার মত এমন ভয়ঙ্কর ঘটনা। তাই অ্যাসিড বিক্রি নিয়ে মানুষকে সচেতন করতেই এমন পদক্ষেপ নিয়েছেন দীপিকা ও পরিচালক মেঘনা গুলজার।

.