আড়াই দশক আগে এদিন শ্রীদেবীই ছিলেন জাঁকজমকের মধ্যমণি

এই ছবিটি প্রযোজনা করেছিলেন শ্রীদেবীর স্বামী বনি কাপুর। আর এটির পরিচালক ছিলেন বনি কাপুরের ঘনিষ্ঠ বন্ধু সতীশ কৌশিক। পরিচালক হিসাবে এটিই ছিল তাঁর প্রথম ছবি। তবে ২৫ বছর আগে ছবিটির বক্স অফিসে ব্যর্থতার জন্য টুইটারে বনি কাপুর ও প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন পরিচালক সতীশ কৌশিক।

Updated By: Apr 16, 2018, 09:21 PM IST
আড়াই দশক আগে এদিন শ্রীদেবীই ছিলেন জাঁকজমকের মধ্যমণি

নিজস্ব প্রতিবেদন: ১৯৯৩ সালে আজকের দিনে (১৬ এপ্রিল) শ্রীদেবী অভিনীত 'রূপ কি রানি চরণ কা রাজা' সিনেমাটি।  আজ ১৬ এপ্রিল বলিউডের এই ছবিটির ২৫ বছর পূর্তি হল। যদিও সেসময় দাঁড়িয়ে এই ছবিটি বক্স অফিসে বিশেষ সাফল্য পায়নি।  এই ছবিটি প্রযোজনা করেছিলেন শ্রীদেবীর স্বামী বনি কাপুর। আর এটির পরিচালক ছিলেন বনি কাপুরের ঘনিষ্ঠ বন্ধু সতীশ কৌশিক। পরিচালক হিসাবে এটিই ছিল তাঁর প্রথম ছবি। তবে ২৫ বছর আগে ছবিটির বক্স অফিসে ব্যর্থতার জন্য টুইটারে বনি কাপুর ও প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন পরিচালক সতীশ কৌশিক।

আরও পড়ুন-দাদাসাহেব ফালকে পাচ্ছেন শাহিদ কাপুর সহ এক ঝাঁক তারকা

সতীশ কৌশিক লিখেছেন, ''২৫ বছর আগে এই ছবিটিকে আমি সাফল্য এনে দিতে পারিনি। তবে পরিচালক হিসাবে এটাই ছিল আমার প্রথম ছবি। তাই এই ছবিটি খানিকটা প্রথম সন্তানের মতই আমার হৃদয়ের খুব কাছের একটা সিনেমা '' আর এজন্য বনি কাপুর ও শ্রীদেবীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি।

প্রসঙ্গত, এই ছবিতে শ্রীদেবীর বিপরীতে অভিনয় করেছিলেন বনি কাপুরের ভাই অনিল কাপুর। তবে 'মিস্টার ইন্ডিয়া' ছবির বক্স অফিসে সাফল্যের পর 'রূপ কি রানি চরণ কা রাজা' ছবিটি 'শ্রী'-এর কাছে অন্যতম একটা বড় ছবি ছিল। সেসময় একটা বড় অনুষ্ঠানের মাধ্যমে এই ছবিটি লঞ্চ করা হয়েছিল, যা বলিউডের ইতিহাসে স্মরণীয় হয়ে রয়েছে।সেই অনুষ্ঠানে শ্রীদেব ও অনিল কাপুরকে একসঙ্গে সিনেমার গানের সঙ্গে পারফর্ম করতেও দেখা হয়েছিল। এদিন সিনেমাটির ২৫ বছর পূর্তিতে নতুন করে ভাইরাল হয়েছে 'রূপ কি রানি চরণ কা রাজা' সিনেমাটির লঞ্চ অনুষ্ঠান।

আরও পড়ুন-আসছে বিগ বস ১২, শুরু হয়ে গেল অডিশন