শুক্রবার জিজ্ঞাসাবাদ, রিয়া চক্রবর্তীকে সমন পাঠালো ইডি

শুক্রবার, ৭ অগস্ট সকাল ১১টার মধ্যে ইডির দফতরে হাজিরা দিতে হবে রিয়াকে।

Updated By: Aug 5, 2020, 09:30 PM IST
শুক্রবার জিজ্ঞাসাবাদ, রিয়া চক্রবর্তীকে সমন পাঠালো ইডি

নিজস্ব প্রতিবেদন: সুশান্ত মামলায় রিয়া চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার, ৭ অগস্ট সকাল ১১টার মধ্যে ইডির দফতরে হাজিরা দিতে হবে রিয়াকে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় রিয়ার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনেছেন অভিনেতার বাবা কে কে সিং রাজপুত। সুশান্তের অ্যাকাউন্ট থেকে রিয়া প্রায় ১৫ কোটি টাকা সরিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। তাঁর সেই অভিযোগ খতিয়ে দেখার পর EDর তরফে আর্থিক তছরুপের মামলা দায়ের করা হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে রিয়াকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। শুধু ১৫ কোটি টাকা তছরুপই নয়, সুশান্তের একটি কোম্পানির বোর্ড অফ ডিরেক্টরেট পদেও রয়েছেন রিয়া ও তাঁর ভাই শৌমিক চক্রবর্তী। জানা যাচ্ছে ওই সংস্থার আর্থিক লেনদনও খতিয়ে দেখছে ইডি। 

আরও পড়ুন-সুশান্ত মামলার তদন্ত করবে CBI, অবশেষে এল প্রতিক্ষীত মুহূর্ত, লিখলেন অঙ্কিতা

এদিকে এই মামলায় ইতিমধ্যেই রিয়া চক্রবর্তীর সহযোগী স্যামুয়েল মিরান্ডাকে ইডি জিজ্ঞাসাবাদ করেছে। সোমবার এই মামলায় সুশান্তের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সন্দীপ শ্রীধরকে এবং মঙ্গলবার রিয়ার চ্যাটার্ড অ্যাকাউন্টেন্ট রীতেশ শাহকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।  

জানা যাচ্ছে, সাম্প্রতিক কালে মুম্বই দুটি বিলাসবহুল ফ্ল্যাট কিনেছেন রিয়া। এই সম্পত্তির জন্য রিয়ার আর্থিক লেনদেন খতিয়ে দেখছে ED। যদিও মুম্বইয়ের ঠিক কোন জায়গায় রিয়া এই দুটি সম্পত্তি কিনেছেন, সেকথা এখনই ইডির তরফে প্রকাশ্যে আনা হয়নি। প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে সুশান্তের মৃত্যু তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে কেন্দ্র। আর তার কিছুক্ষণের মধ্যেই রিয়াকে আরও একটি কেন্দ্রীয় সংস্থা ED-র তরফে সমন পাঠানো হল।

এদিকে জানা যাচ্ছে সুশান্ত মামলায় বুধবার রাতে কিংবা বৃহস্পতিবার ভোরে FIR দায়ের করবে সিবিআই।

আরও পড়ুন-সুশান্ত মামলায় ৩দিনের মধ্যে তদন্ত সংক্রান্ত তথ্য মুম্বই পুলিসকে জমা দিতে বলল সুপ্রিম কোর্ট

.