'ঐক্যবদ্ধ ভারত' গড়ার ডাক Sachin, Lata-র, টুইটের তদন্ত করবে মহারাষ্ট্র সরকার

অক্ষয় কুমার, অজয় দেবগণরাও রয়েছেন ওই তালিকায় 

Updated By: Feb 8, 2021, 02:48 PM IST
'ঐক্যবদ্ধ ভারত' গড়ার ডাক Sachin, Lata-র, টুইটের তদন্ত করবে মহারাষ্ট্র সরকার

নিজস্ব প্রতিবেদন: কৃষক আন্দোলন (Farmers' Protest) নিয়ে সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকরদের (Lata Mangeshkar) টুইটের তদন্ত করবে মহারাষ্ট্র সরকার। কৃষক আন্দোলনকে সমর্থন করে রিহানা, গ্রেটারা যেভাবে মুখ খোলেন, তার প্রেক্ষিতে 'ঐক্যবদ্ধ ভারত' গড়ার ডাক দিয়ে টুইট করেন সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকর, অক্ষয় কুমারদের মতো হাই প্রোফাইল তারকারা। যার বিরুদ্ধে এবার মহারাষ্ট্র সরকার তদন্ত শুরু করতে পারে বলে খবর।

 

কৃষক আন্দোলনের প্রেক্ষিতে টুইট করতে তারকাদের উপর বিজেপি সরকারের তরফে কোনও চাপ দেওয়া হয় কি না, সে বিষয়ে এবার তদন্ত করা হবে বলে জানান মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। বেশ কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে ওই খবর প্রকাশ পাওয়ার পর থেকেই শুরু হয়ে যায় জোর শোরগোল।

আরও পড়ুন : Farmers' Protest: Priyanka কেন চুপ? প্রশ্ন Mia-র

কৃষক আন্দোলন নিয়ে সম্প্রতি টুইট করেন মার্কিন পপ তারকা রিহানা (Rihanna), সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থুনবার্গ, প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফারা। কৃষক আন্দোলন নিয়ে রিহানাদের টুইটের পর মুখ খোলেন ভারতের একাংশের তারকারা। কৃষক আন্দোলন ভারতের নিজস্ব বিষয়। যা নিয়ে রিহানা, গ্রেটাদের আগ বাড়িয়ে মন্তব্য করার কোনও প্রয়োজন নেই। নিজেদের বিষয় নিয়ে ভাবনাচিন্তা ভারতই করতে পারে। সমাধানও করতে পারে। তা নিয়ে বিদেশিদের মন্তব্য করার কোনও প্রয়োজন নেই। দেশের অভ্যন্তরীণ বিষয়ে রিহানাদের টুইটের পর ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দেন সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকর, অক্ষয় কুমার, অজয় দেবগণরা। ভারতের একাংশের তারকারা যখনই ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দিয়ে টুইট করেন, তা নিয়ে জোরদার শোরগোল শুরু হয়ে যায়।

আরও পড়ুন : Farmers' Protest : ভারত নয়, নিজেদের দেশ নিয়ে ভাবুন রিহানারা, আক্রমণ অর্পিতার

কৃষক আন্দোলন নিয়ে সচিন, লতারা যে টুইট করেন, তার জন্য তাঁদের উপর কোনও চাপ দেওয়া হয় কি না, সে বিষয়ে মহারাষ্ট্র সরকার তদন্ত করবে। কোনও ধরনের চাপ প্রয়োগ করে তারকাদের দিয়ে টুইট করানো হয় কি না, সেই বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত করা হবে বলে জানানো হয় মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের তরফে।

এদিকে কৃষক আন্দোলন নিয়ে রিহানাদের টুইটকে সমর্থন করে মুখ খোলেন স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, শিবানী দান্ডকর, দিলজিৎ দোসাঞ্জরা। রিহানাদের সমর্থনে দিলজিৎরা যখনই মুখ খোলেন, তার বিরুদ্ধে ফুঁসে ওঠেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। এমনকী, কৃষকদের পাশে দাঁড়ানোর দিলজিৎকে 'খালিস্তানি' বলে আক্রমণও করেন কঙ্গনা।

.