Farmers' Protest : ভারত নয়, নিজেদের দেশ নিয়ে ভাবুন রিহানারা, আক্রমণ অর্পিতার

প্রকাশ্যেই রিহানা, গ্রেটাদের বিরোধিতা করেন অর্পিতা 

Updated By: Feb 8, 2021, 12:27 PM IST
Farmers' Protest : ভারত নয়, নিজেদের দেশ নিয়ে ভাবুন রিহানারা, আক্রমণ অর্পিতার
রিহানাদের বিরোধিতা করেন অর্পিতা

নিজস্ব প্রতিবেদন: ​ভারতে কী চলছে, সে বিষয়ে কোনও ধারণা নেই রিহানা এবং গ্রেটা থুনবার্গের। ভারতে যা হচ্ছে, তার পিছনে কী কারণ রয়েছে, সে বিষয়েও কিছু জানেন না রিহানা, গ্রেটারা। এমনকী রিহানা, গ্রেটাদের নিজেদের দেশে কী চলছে, সে বিষয়েও কি তাঁদের স্বচ্ছ ধারণা আছে? মার্কিন পপ তারকা এবং সুইডিশ পরিবেশবিদকে এভাবেই আক্রমণ করলেন অভিনেতা অর্পিতা চট্টোপাধ্যায়। রবিবার নিজের ফেসবুক হ্যান্ডেলে একটি স্টেটাস শেয়ার করেন অর্পিতা চট্টোপাধ্য়ায়। কৃষক আন্দোলনের প্রেক্ষিতে মার্কিন পপ তারকার টুইটের বিরুদ্ধে মুখ খোলেন জনপ্রিয় অভিনেত্রী। রিহানা এবং গ্রেটাদের আক্রমণের পাশাপাশি অর্পিতা আরও জানিয়ে দেন, এবার থেকে 'ফেন্টি বিউটি প্রোডাক্টসও' বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রসঙ্গত 'ফেন্টি বিউটি প্রোডাক্টসের' মুখ হলেন রিহানা। 

 

Deciding to boycott Fenty Beauty products .. Rihanna and Greta Thunberg have no idea about what is happening in India and why is it happening... do they even know what is happening in their countries!!

Posted by Arpita Chatterjee on Sunday, February 7, 2021

কৃষক আন্দোলন নিয়ে এর আগে মুখ খুলতে দেখা যায় শ্রীলেখা মিত্রকে। 'জাগ উঠো ইনসান' বলে কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে যখন স্টেটাস শেয়ার করেন শ্রীলেখা, সেই সময় অর্পিতা চট্টোপাধ্যায়ের গলায় শোনা যায় ভিন্ন সুর। কৃষক আন্দোলন নিয়ে রিহানা এবং গ্রটাদের বিরোধিতায় সরব হন টলিউডের এই প্রথম সারির অভিনেত্রী।

আরও পড়ুন : 'চুপ করুন', খেপে উঠলেন Salman Khan, ভাইরাল ভিডিয়ো

এদিকে অর্পিতা চট্টোপাধ্যায়ের ওই স্টেটাস প্রকাশ্যে আসতেই নেটিজেনদের একাংশের তোপের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। কৃষক আন্দোলনের বিরুদ্ধে যে সব আন্তর্জাতিক ব্যক্তিত্ব মুখ খুলছেন, অর্পিতা কেন তাঁদের বিরোধিতা করছেন বলে প্রশ্ন তোলেন অনেকে। যদিও নেট নাগরিকদের একাংশের আক্রমণের মুখে অর্পিতা পড়লে, অভিনেত্রীর অনুরাগীরা এগিয়ে আসেন। রিহানা, গ্রেটাদের বিরুদ্ধে অর্পিতা যা বলছেন, তা অনৈতিক নয় বলে দাবি করেন নেট জনতার অন্য অংশ।

আরও পড়ুন : ​ দুর্ঘটনার মুখে Allu Arjun এর ভ্যানিটি ভ্যান, চিন্তায় ভক্তকূল

কৃষক আন্দোলন নিয়ে গোটা দেশ জুড়ে জোর শোরগোল শুরু হয়েছে। কৃষক আন্দোলন নিয়ে যখন উত্তপ্ত দেশের রাজনৈতিক মহল, সেই আগুনে ঘৃতাহুতি দেন মার্কিন পপ তারকা রিহানা (Rihanna) এবং গ্রেটা থুনবার্গ। 'কৃষক আন্দোলন (Farmers' Protest) নিয়ে আমরা কেন কথা বলছি না' বলে প্রথমে টুইট করেন রিহানা। এরপরই মার্কিন পপ তারকা এবং কিশোরী পরিবেশবিদের টুইটের পক্ষে এবং বিপক্ষে, দুই দিকের মত গড়ে ওঠে। কৃষক আন্দোলন নিয়ে রিহানার সমর্থনে টুইট করতে শুরু করেন দিলজিৎ দোসাঞ্জ, স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, শিবানী দান্ডেকররা। ওই সময় রিহানার টুইটের বিরুদ্ধে পালটা মুখ খোলেন সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকর, অক্ষয় কুমাররা (Akshay Kumar)। 

আরও পড়ুন : Farmers' Protest : 'মোটা ভাইয়ের লেখা ছেপে দিয়েছেন', সমালোচনায় বিদ্ধ Lata Mangeshkar

কৃষক আন্দোলন ভারতের নিজস্ব বিষয়। এ বিষয়ে বিদেশের কারও মুখ খোলার বা মতামত প্রকাশের কোনও প্রয়োজন নেই। রিহানা, গ্রেটাদের টুইটের বিরুদ্ধে মুখ খুলে ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দেন দেশের তারকা মহলের একাংশ। যা নিয়ে জোরদার শোরগোল শুরু হয়ে যায়। এমনকী, সচিন, লতাদের মতো আইকনরা কৃষকদের পাশে না দাঁড়িয়ে, ঐক্যবদ্ধ ভারতের নামে কেন্দ্রীয় সরকারকে কেন সমর্থন করছেন বলেও তোলা হয় প্রশ্ন। যদিও দেশের প্রথম সারির তারকারা কৃষক আন্দোলন নিয়ে আক্রমণ এবং কটাক্ষের মুখে পড়লেও, এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করেননি। প্রসঙ্গত আন্দোলনকারী কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে টুইট করে প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফাও। যে টুইট প্রকাশ্যে আসার পর তাঁকেও পড়তে হয় কটাক্ষ এবং আক্রমণের মুখে।